গত সপ্তাহে জাহ্নবী কাপুর অভিনীত সিনেমা ‘বাওয়াল’ মুক্তি পেয়েছে ওটিটিতে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি এ সিনেমাতে বরুণ ধাওয়ানের সঙ্গে তার জুটি দর্শকদের পছন্দ হয়েছে। বলা হয়, বর্তমানে সিনেমার সাফল্যের নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে প্রচার প্রক্রিয়া। আর এ বিষয়টি নিয়েই সম্প্রতি মতামত জানিয়েছেন শ্রীদেবী কন্যা।

বলিউডে অল্প সময়ের মধ্যেই নিজের প্রতিভাকে প্রমাণ করেছেন জাহ্নবী। কিন্তু নিজের জনসংযোগ এবং সিনেমার প্রচার প্রক্রিয়া নিয়ে মানুষের বিভিন্ন পরামর্শ পেয়ে ক্লান্ত তিনি। এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, ‘বিগত কয়েক বছর ধরেই শুনছি সিনেমার মুক্তির পর ওই সিনেমার প্রচার প্রক্রিয়া নিয়ে মতামত দেওয়া হয়।’

জাহ্নবী বলেন, ‘এমন একটা ইন্ডাস্ট্রি যেখানে সবসময় সবাই চিৎকার করছেন এবং বিভিন্ন পরামর্শ দিচ্ছেন। আর তখনই নিজের মনে প্রশ্ন উঁকি দেয়, আমিই কি তাহলে সব থেকে চুপচাপ?’

তবে জাহ্নবী তার নিজের ওপর বিশ্বাস হারিয়ে ফেলেননি। দিনের শেষে সিনেমাই যে শেষ কথা বলে, তিনি এ মতেরই সমর্থক। অভিনেত্রী বলেন, ‘আমার সিনেমাই যে শেষ কথা বলবে, এ বিশ্বাস রাখতে মনের জোর চাই।’ এরই সঙ্গে তার উপলব্ধি, ‘সিনেমার ক্ষেত্রে এখন সবসময় যেভাবে জনসংযোগ এবং প্রচারের ওপর জোর দেওয়া হয় সেটা দেখে অবাক হই।’ জাহ্নবীর এ বিশ্বাস এখন প্রযোজকদের কানে পৌছায় কি না দেখা যাক।

২০১৮ সালে ‘ধড়ক’ সিনেমার মাধ্যমে ইন্ডাস্ট্রিতে পা রাখেন জাহ্নবী কাপুর। এ মুহূর্তে ‘বাওয়াল’ সিনেমার প্রচারে ব্যস্ত রয়েছেন তিনি।

এফকে