এখন আর টেলিভিশন নাটকে দেখা যায় না মেহজাবীন চৌধুরীকে। বেছে বেছে কাজ করেন ওটিটি প্ল্যাটফর্মগুলোতে। নাটকে নতুনদের সুযোগ করে দিতেই তার এমন সিদ্ধান্তের কথা আগেই জানিয়েছেন।

তবে নাটক ছাড়লেও অন্যদের নাটক যে দেখেন, তার প্রমাণ মিলল তার কথাতে। সম্প্রতি একটি লাইভ অনুষ্ঠানে হাজির হন মেহজাবীন। সেখানে নিজের অভিনয় পরিকল্পনা, নতুনদের কাজ ও অন্যান্য বিষয়ে কথা বলেন অভিনেত্রী।

বর্তমানে টিভি নাটকে বেশ কিছু নতুন মুখকে দেখা গেছে। এদের মধ্যে কাকে ভালো লাগে—এমন প্রশ্নের জবাবে মেহজাবীন বলেন, ‘অনেকেই কাজ করছেন। আমার মনে হয়, সাদিয়া আয়মান, তটিনী (তানজিম সাইয়ারা), নিহা (নাজনীন)—এই তিনজনকে নিয়ে গত ঈদে এবং ভালোবাসা দিবসে আলোচনা হয়েছে। আমার মনে হয় সবই চেষ্টা।’

তবে এক্ষেত্রে একটি বিষয় নজরে এসেছে ‘পুনর্জন্ম’ খ্যাত অভিনেত্রীর। নাটকে মেয়েরা নিয়মিত আসলেও, ছেলেরা তেমন আসছে না। তার কথায়, ‘আমি মাঝেমধ্যে ভাবি, নতুন মেয়েরা আসছে, ছেলেরা আসছে না। নতুন পুরুষ অভিনয়শিল্পী কম আসছে। আমাদের তো নতুন অভিনেতাও দরকার।’

এই মুহূর্তে ওয়েব সিরিজ ও অরিজিনাল ফিল্ম নিয়েই ব্যস্ত আছেন মেহজাবীন। অনেকগুলো সিনেমা নিয়ে কথাবার্তা চলছে। ব্যাটে-বলে মিলে গেলে তবেই নিজ থেকে জানাবেন তিনি।

প্রসঙ্গত, সম্প্রতি দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম আইস্ক্রিনে মুক্তি পেয়েছে মেহজাবীন চৌধুরী অভিনীত ওয়েব সিরিজ ‘আমি কী তুমি’। আট পর্বের সিরিজটিতে তিথি চরিত্রে অভিনয় করেছেন তিনি। ভিকি জাহেদের পরিচালনায় এতে অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন শ্যামল মাওলা, জুনায়েদ বোগদাদী, ফজলুর রহমান বাবু, ওয়াহিদা মল্লিক জলি, তারিক আনাম খান, সাদিয়া ইসলাম মৌ, ইন্তেখাব দিনার, আবদুল্লাহ আল সেন্টু প্রমুখ।

কেএইচটি