মুত্তাকী হাসিব

স্বাধীনতা দিবসে মুক্তি পেয়েছে তৌকীর আহমেদের নতুন সিনেমা 'স্ফুলিঙ্গ'। আর এই সিনেমার ৩টি গানে কন্ঠ দিয়েছেন ‘নেসকাফে : গেট সেট রক’ প্রতিযোগিতার রানার আপ মুত্তাকী হাসিব। গানগুলোর জন্য এখন পরিচিত জন আর শুভকাঙক্ষীদের প্রশংসা পাচ্ছেন হাসিব।

এতে হাসিবের গাওয়া ৩টি গানের ২টি মৌলিক। অন্যটি ১৯৭১ সালে ‘কনসার্ট ফর বাংলাদেশ’-এ জর্জ হ্যারিসনের গাওয়া ‘বাংলাদেশ’-এর কাভার।

মৌলিক গান দুটির মধ্যে ‘তোমার নামে' সিনেমা মুক্তির আগেই প্রকাশ পায়। গানটিতে হাসিবের সঙ্গে কণ্ঠ দিয়েছেন বাজমা কাজী হৃদিতা ও সুকন্যা ঘোষ। এছাড়া ‘শেখ মুজিব’ শিরোনামের গানটি হাসিব গেয়েছেন পিন্টু ঘোষের সঙ্গে। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ এবং রোকন ইমন।

মুত্তাকী হাসিব

মুত্তাকী হাসিব বলেন, ‘সাত বছর পর দ্বিতীয়বারের মতো সিনেমায় গাইলাম। তাও একসঙ্গে তিনটি গান! সবচেয়ে বড় কথা এই সিনেমার পরিচালক তৌকীর আহমেদ। পিন্টু ঘোষ ও রোকন ইমনকে ধন্যবাদ এত সুন্দরভাবে গানগুলো তৈরি করার জন্য। গানগুলোর জন্য সবার কাছ থেকে যে ভালোবাসা পাচ্ছি, তাতে আমি ভীষণ আনন্দিত।’

উল্লেখ্য, ২০১৪ সালে ইফতেখার চৌধুরী পরিচালিত ‘রাজত্ব’ সিনেমায় প্রথম গান করেছিলেন হাসিব। 'তুমি ছাড়া ' শিরোনামের সেই গানটিতে তার সঙ্গে কণ্ঠ দেন দোলা। শাকিব খান-ববি অভিনীত সিনেমায় গানটির জন্য হাসিব ‘মেরিল প্রথম আলো পুরস্কার’-এ সেরা গায়ক হিসেবে মনোনোয়ন পান।

কিছুদিন আগেই প্রকাশিত হয়েছে হাসিবের সুর-সংগীতে মডেল-অভিনেতা অর্ণব অন্তুর গানচিত্র ‘ভুল’। সেই কাজটির জন্যও বেশ প্রশংসা কুড়ান হাসিব। বর্তমানে আরও বেশ কিছু নতুন গান নিয়ে কাজ করছেন এই তরুণ সংগীতশিল্পী।

আরআইজে