বলিউডে আন্ডারওয়ার্ল্ডের প্রভাবের কথা কারো অজানা নয়। বিভিন্ন সময়েই এ জগতের সঙ্গে অভিনেতা-অভিনেত্রীদের সম্পর্কের কথাও শোনা যায়। কারো জন্য আন্ডারওয়ার্ল্ড এক ভয়ের নাম, কারো জন্য আবার ক্যারিয়ারের সাফল্যের চাবিকাঠি। 

তবে ভারতের জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তীর জন্য আন্ডারওয়ার্ল্ডের অভিজ্ঞতা মোটেও ভালো নয়। এক নায়িকার জন দাউদ ইব্রাহিমের মতো ডনের কাছ থেকে হুমকি পেয়েছিলেন তিনি।

আশির দশকে বলিউডে বেশ ভালো সময় পার করছিলেন মিঠুন। অভিনেত্রী মান্দাকিনির সঙ্গে তার জুটি দর্শকদের কাছেও ব্যাপক প্রশংসা পাচ্ছিল। ফলে একের পর এক সিনেমায় দুজনে একসঙ্গে কাজ করে যাচ্ছিল।

আরও পড়ুন- শ্রীদেবীকে গোপনে বিয়ে করেছিলেন মিঠুন

পর্দায় তাদের সম্পর্ক, রোম্যান্স একপর্যায়ে বাস্তব জীবনের নানা গুঞ্জনে ছড়িয়ে যায়। এই জুটি প্রেম করছে, সেই খবরও নানা মাধ্যমে প্রচার হয়। বিষয়টি মোটেও ভালোভাবে নিতে পারেননি দাউদ ইব্রাহিম। সে সময় নাকি মান্দাকিনিকে পছন্দ করতেন তিনি। 

ফলে মিঠুনের প্রতি ক্ষুব্ধ হয়ে নায়ককে বিভিন্ন ধরণের হুমকি ও ভয় দেখানোর চেষ্টা করেন তিনি। শোনা যায়, এরপর আন্ডারওয়ার্ল্ডের বিভিন্ন জায়গা থেকে ফোন কল পেতে শুরু করেন মিঠুন। সে সকল ফোন কলে তাকে নানা হুমকি প্রদান করা হতো। সেসবের মাঝে সতর্কবার্তাও ছিল।

এই ঘটনা থেকে মুক্তি পেতে বন্ধু অভিনেতা সঞ্জয় দত্তের সঙ্গে যোগাযোগ করেন মিঠুন। সঞ্জয়ের সঙ্গে আন্ডারওয়ার্ল্ডের এক যোগাযোগ ছিল। ফলে মিঠুনকে রক্ষা করতে বিভিন্ন জায়গায় কথা বলেন তিনি। সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ গ্রহণ করেন। এরপরই বড় ধরণের কোনো ক্ষতি থেকে রক্ষা পান মিঠুন।

এ ঘটনার পর সঞ্জয় মিঠুনকে একটি গুরুত্বপূর্ণ পরামর্শ দেন। মান্দাকিনির সঙ্গে পেশাদার সকল সম্পর্ক ছিন্ন করতে বলেন। বন্ধুর পরামর্শ অনুযায়ী এরপর আর কখনো মান্দাকিনীর সঙ্গে জুটি বেঁধে কাজ করেননি মিঠুন। ফলে দাউদ ইব্রাহিমকে নিয়েও নতুন করে কোনো সমস্যায় পড়তে হয়নি।

সুত্র: টাইমস অফ ইন্ডিয়া

এনএইচ