টলিউড ইন্ডাস্ট্রিতে এক যুগের বেশি সময় কাটিয়ে দিয়েছেন অঙ্কুশ হাজরা। শুরুটা অতটা মসৃণ ছিল না তার জন্য। অবশ্য এখন টলিউডের প্রথম সারির নায়কদের একজন তিনি। সম্প্রতি খোলাসা করলেন প্রথম ছবিতে অভিনয়ের জন্য কত পারিশ্রমিক পেয়েছিলেন পাশাপাশি এ-ও জানালেন সর্বোচ্চ কত সম্মানির প্রস্তাব এসেছিল তার কাছে।

সম্প্রতি সামাজিকমাধ্যমে অনুরাগীদের একাধিক প্রশ্নের উত্তর দেন অঙ্কুশ। সেখানেই তিনি এই পারিশ্রমিকের কথা ফাঁস করেছেন। প্রথম ছবিতে অঙ্কুশের পারিশ্রমিক কত ছিল জানতে চান এক অনুরাগী। অঙ্কুশ জানান, তার প্রথম ছবি ‘কেল্লাফতে’তে অভিনয়ের জন্য পাঁচ হাজার রুপি পারিশ্রমিক পেয়েছিলেন। এই প্রসঙ্গে তিনি লেখেন, ‘সেটাই আমার কাছে ৫ কোটির সমান ছিল আর খুব আনন্দ পেয়েছিলাম।’

অনুরাগীদের বিভিন্ন প্রশ্নের মধ্যে একজন অঙ্কুশের কাছে জানতে চান এখনো পর্যন্ত কোন ছবির জন্য তার কাছে সর্বোচ্চ কত টাকা পারিশ্রমিকের প্রস্তাব এসেছিল। উত্তরে অঙ্কুশ জানান, ২ কোটি টাকা। তবে এর সঙ্গেই আরও একটি বিষয় খোলাসা করেছেন এই অভিনেতা। যে ছবিটির জন্য অঙ্কুশকে এই আকাশছোঁয়া পারিশ্রমিকের প্রস্তাব দেওয়া হয়েছিল, সেই ছবিটি কিন্তু অভিনেতার হাতছাড়া হয়। অঙ্কুশ লেখেন, ‘শুনেই পাঁচ দিন অজ্ঞান ছিলাম। তারপর অন্য কাউকে কাস্ট করে নেওয়া হয়।’ কিন্তু বাংলা ছবিতে এই পারিশ্রমিক যে কল্পনা করা বেশ কঠিন!

আসলে ২ কোটি রুপির এই পারিশ্রমিকের কথা তিনি মজা করেই লিখেছিলেন তবে প্রথম ছবির পারিশ্রমিক সঠিকটাই উল্লেখ করেছেন বলে ভারতীয় একটি গণমাধ্যমকে জানান অভিনেতা।

সম্প্রতি অঙ্কুশ কৌশিক গঙ্গোপাধ্যায় পরিচালিত ‘অসুখ বিসুখ’ ছবিটির শুটিং শেষ করেছেন। মুক্তির অপেক্ষায় রয়েছে ‘কুরবান’। এই মুহূর্তে নতুন ছবির চিত্রনাট্য খুঁজছেন অঙ্কুশ পাশাপাশি ‘মির্জা’ ছবির জন্য প্রস্তুতি নিচ্ছেন তিনি।

কেএইচটি