এই সময়ের জনপ্রিয় গায়িকাদের একজন জাকিয়া সুলতানা কর্ণিয়া। আর তাই স্টেজেও তার বেশ চাহিদা। কিন্তু করোনার কারণে বাতিল হয়ে গেল গায়িকার পূর্ব নির্ধারিত ছয়টি শো। আজ সোমবার (৫ এপ্রিল) থেকে সারাদেশে সরকার ঘোষিত লকডাউনের জের ধরেই কর্ণিয়ার এই শোগুলো বাতিল হয়ে যায়।

‘ঢাকা পোস্ট’কে কর্ণিয়া জানান, গত ১৯ মার্চ আশুলিয়া, ২০ মার্চ কক্সবাজার, ২৭ মার্চ মাগুরা, ৫ এপ্রিল টাঙ্গাইল, ৮ এপ্রিল কক্সবাজার এবং ৯ এপ্রিল ঢাকা ক্যান্টনমেন্টে শো ছিল তার। কিন্তু করানোর কারণে শোগুলো বাতিল করা হয়েছে। এছাড়া কথাবার্তা চলমান আরও কিছু শোও হাতছাড়া হয়েছে তার।

গায়িকা বলেন, ‘গত বছর যখন আমাদের শোয়ের ভরপুর সিজন তখনই করোনার কারণে সব বন্ধ হয়ে যায়। এ বছরও যখন টুকটাক করে শো হচ্ছিল তখন আবার করোনার হানা। জীবন বাঁচানের জন্য, ঝুঁকি এড়াতে এছাড়া আর কোনো পথও নেই। কিন্তু এর ফলে মিউজিশিয়ানদের সংসারে চালাতে হিমশিম খেতে হবে। আশা করি দ্রুতই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে। আমরা আবারও শো শুরু করতে পারব।’

আসছে পহেলা বৈশাখ এবং ঈদকে সামনে রেখে কয়েকটি নতুন গানে কণ্ঠ দিয়েছেন বলেও জানান ২০১২ সালের ‘পাওয়ার ভয়েস’ খ্যাত এই শিল্পী। এরমধ্যে রঙ্গন মিউজিক থেকে আসবে তার একটি একক গানচিত্র। কর্ণিয়ার নিজের ইউটিউব চ্যানেল থেকেও আসবে একাধিক গান-ভিডিও। এছাড়া আরও দুই-তিনটি প্রতিষ্ঠানের ব্যানারে নতুন গান করছেন তিনি। ভিডিও তৈরির পরই সেই গানগুলোর খবর জানাবেন।

আরআইজে