‘পুষ্পা ২’ এর প্রথম পোস্টার প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায়। এর আগে অভিনেতা আল্লু অর্জুনের এই রূপ আগে কোনো ছবিতে দেখা যায়নি। লাল টকটকে কপাল, গাল দু’টি আবার নীল। জোড়া ভ্রুর মাঝে জ্বলজ্বল করছে চন্দনের ফোঁটা। পরনে শাড়ি, গলায় লেবুর মালা, মুখে দাড়ি-গোঁফ, হাতে ধরা বন্দুক। খানিকটা বৃহন্নলার সাজেই ধরা দিয়েছিলেন আল্লু।

চন্দন কাঠের চোরাকারবারি পুষ্পার এই সাজ কি গল্পে নয়া চমক? না কি পুলিশকে ফাঁকি দিতে এই বেশ ধারণ! সেই নিয়ে জলঘোলা চলছিল বেশ অনেক দিন ধরেই। এর মাঝেই নয়া পোস্টার। সেখানে অভিনেতার আবছা প্রতিচ্ছবি দেখা গেছে। তবে স্পষ্ট তার আঙুলের নেলপলিশ। তাতেই আংটির ছড়াছড়ি, হাতে ধরা বন্দুক। এই পোস্টারেই প্রকাশ্যে এলো ‘পুষ্পা ২’- এর মুক্তির তারিখ।

২০২১ সালে মুক্তি পায় ‘পুষ্পা: দ্য রাইজ়’। অল্লু অর্জুন অভিনীত এই সিনেমা নজর কেড়েছিল দর্শকের। এই সিনেমার মাধ্যমেই সর্বভারতীয় স্তরে পরিচিত মুখ হয়ে ওঠেন আল্লু। শুধু তাই নয়, সিনেমাটির কারণে জাতীয় পুরস্কার পান তিনি। ভারতের বক্স অফিসে সাড়ে তিনশো কোটি টাকার বেশি ব্যবসা করেছিল এই সিনেমা। 

এরপর থেকেই ‘পুষ্পা: দ্য রুল’-এর অপেক্ষায় রয়েছেন দর্শকরা। কবে মুক্তি পাবে ‘পুষ্পা ২’, অনুরাগীদের মুখে এখন একটাই প্রশ্ন। বারবার পিছিয়ে যাচ্ছে সিনেমা মুক্তির তারিখ। প্রথমে কথা ছিল ২০২৩ সালের শেষের দিকে মুক্তি পাবে এই সিনেমার দ্বিতীয় ভাগ। তবে চিত্রনাট্য বেশ রদবদল করায় এখনও বাকি অনেকটা শুটিং। সে কারণে বারবার পিছিয়েছে সিনেমা মুক্তির তারিখ। কিন্তু, আর কোনো টালবাহানা নয়। 

ভারতের স্বাধীনতা দিবসে মুক্তি পাবে এই সিনেমা। ২০২৪ সালের ১৫ আগস্ট মুক্তি পাবে ‘পুষ্পা: দ্য রুল’। এই খবর নিজেই জানালেন আল্লু অর্জুন। সিনেমার প্রযোজনা সংস্থার পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখা হয়, দিনটা মনে রেখে দেবেন, ২০২৪ সালের ১৫ আগস্ট বিশ্বব্যাপী মুক্তি পাবে এই সিনেমা। বক্স অফিস দখল করতে আসছে পুষ্পা ২।

কেএ