ধর্মের টানে রুপালি পর্দা ছেড়ে সংসারী হয়েছিলেন টেলিভিশন অভিনেত্রী সানা খান। ২০২০ সালের নভেম্বরে মুফতি আনাস সাঈদের সঙ্গে বিয়ে হয় ‘বিগ বস্‌ ৬’-এর প্রতিযোগী সানার। তার স্বামী ইসলাম ধর্মের গবেষক। বিয়ের পরই নায়িকাদের হাবভাব ও জাঁকজমক ত্যাগ করেন তিনি। ঝলমলে পোশাক ছেড়ে পরেন হিজাব। বিয়ের তিন বছরের মাথায় গত জুলাইয়ে তাদের ঘরে আসে পুত্রসন্তান। মা-বাবা হওয়ার তিন মাসের মাথায় বিদেশ থেকে ঘুরে এসেছেন এ দম্পতি। বিয়ের বছর তিনেক পরও অটুট তাদের দাম্পত্য। 

অপরদিকে, বিয়ের বছর না ঘুরতেই ভাঙন ধরেছে আরেক টেলি তারকা রাখি সবন্তের সংসারে। আদিলের সঙ্গে বিবাহ বিচ্ছেদের পথে হেঁটেছেন তিনি। এ বার রাখির সংসার বাঁচাতে উদ্যোগী হয়েছেন সানার স্বামী আনাস।

সম্প্রতি সাংবাদিকদের সামনে রাখি-আদিলের দাম্পত্যকলহ নিয়ে প্রশ্নের মুখে পড়েন সানা ও আনাস। সানা হাসিমুখে সেই প্রশ্ন এড়িয়ে গেলেও তার স্বামী তা করেননি। সবাইকে অবাক করে রাখিকে নিজের ‘বোন’ বলে উল্লেখ করে আনাস বলেন, ‘আদিল আমার ভাইয়ের মতো, রাখি আমার বোন। আমি চাই তারা সমস্যার সমাধানের সূত্র খুঁজে একসঙ্গে, সুখে-শান্তিতে সংসার করুন।’ আনাসের এমন উদার মনোভাব দেখে অবাক হয়েছেন অনেকেই।

অপরদিকে এ বছরের শুরু থেকে ক্রমাগত শিরোনামে ছিলেন রাখি। আদিলের সঙ্গে বিয়ে, তার পর বিবাহবিচ্ছেদ। সম্পর্কের টানাপড়েন ও সেই সংক্রান্ত ঝুটঝামেলা নিয়ে বরাবর আলোচনার কেন্দ্রে ছিল তাদের দাম্পত্যকলহ। রাখির অভিযোগের ভিত্তিতে কয়েক মাস হাজতবাসও হয়েছে আদিলের। এতেও ক্ষান্ত হননি তিনি। আদিলের বিরুদ্ধে তার নগ্ন ভিডিও মোটা টাকায় বিক্রি করার অভিযোগ এনেছেন ‘বিগ বস্‌’ খ্যাত টেলি তারকা। 

অভিযোগের পাহাড় খাড়া করার পর শান্তির খোঁজে উমরাহ করতে মক্কায় গিয়েছিলেন রাখি। সেখান থেকে ফিরে নিজের নামও বদলে ফেলার ঘোষণা দেন।

এমএসএ