‘নবাব এলএলবি’ সিনেমায় পুলিশের ভূমিকাকে হেয় করার অভিযোগ আনা হয়েছে। সেই অভিযোগে পর্নোগ্রাফি আইনে সম্প্রতি গ্রেপ্তার হয়েছে সিনেমাটির পরিচালক অনন্য মামুনকে। এছাড়াও গ্রেপ্তার হয়েছেন অভিনেতা শাহীন মৃধা। 

অনন্য মামুন ও শাহীন মৃধাকে শুক্রবার আদালতে হাজির করা হয়েছিল। এখন কারাগারে আছেন তারা। 
মামলার তিন নম্বর আসামীর তালিকায় ছিলেন অভিনেত্রী স্পর্শিয়া। তবে তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে তার নাম। 

এ প্রসঙ্গে গোয়েন্দা পুলিশের দায়িত্বশীল একজন কর্মকর্তা গণমাধ্যমকে জানিয়েছেন, এজহারে প্রথমে অভিনেত্রী স্পর্শিয়ার নাম ছিল। তবে পুলিশকে হেয় করার দৃশ্যে তার কোনো ভূমিকা নেই। এর মূল দায় পরিচালকের। তাই তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে স্পর্শিয়ার নাম। 

মামলায় নিজের নাম জড়ানোতে হতবাক স্পর্শিয়া। বিষয়টি নিয়ে তিনি ফেসবুকে পোস্ট করে জানয়িছেন তার বর্তমান অবস্থা। তিনি লেখেন, ‘আমি বেঁচে আছি, আমার কিছু হয়নি। নিজ বাসায় আছি। একদম ঠিক আছি। আলহামদুলিল্লাহ জীবনের সব কিছু ভালো আছে।’

পরিচালক ও অভিনেতার বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে রমনা থানায় এই মামলা দায়ের করা হয়। মামলায় বলা হয়, ‘নবাব এলএলবি’ সিনেমায় ধর্ষণের শিকার এক নারী বিচারের আশায় থানায় যান। সেখানে কর্তব্যরত কর্মকর্তা (অভিনেতা শাহীন মৃধা) সেই নারীকে (স্পর্শিয়া) কুরুচিপূর্ণ প্রশ্ন করেন। যেখানে পুলিশকে হেয় করা হয়েছে। এতে বাংলাদেশ পুলিশকে অসম্মান করা হয়েছে। 

প্রসঙ্গত, ‘আই থিয়েটার’ অ্যাপে  গত ১৬ ডিসেম্বর মুক্তি পায় ‘নবাব এলএলবি’। এই সিনেমায় জুটি বাঁধেন শাকিব খান ও মাহিয়া মাহী।