সকাল থেকেই বাড়ির বাইরে অনুরাগীদের ভিড়, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাস্তায় তিল ধারনের জায়গা পাওয়া মুশকিল। চিত্রটা প্রতি বছর ২ নভেম্বর মুম্বাইয়ের মান্নতের বাইরে পরিচিত। কারণ, এভাবে জন্মদিনে ভক্তদের দর্শন দেন শাহরুখ খান। তবে টলিউডেও এই বছর একই চিত্র ধরা পড়ল।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ছিল টলিউডের ‘বস্‌’ জিতের ৪৫তম জন্মদিন। বিশেষ দিনে রাজকীয় ভঙ্গিতে ভক্তদের দর্শন দিলেন প্রিয় তারকা। টলিউড সুপারস্টারের বাড়ির বাইরে হোর্ডিং নিয়ে হাজির হয়েছিলেন ভক্তরা। বাড়ির প্রবেশপথে ‘শুভ জন্মদিন’ এবং বেলুন দিয়ে সাজানো হয়েছিল। সঙ্গে স্পিকারে বাজছিল জিতের ছবির গান। তারকাকে এক ঝলক ক্যামেরাবন্দি করতে ব্যস্ত ছিলেন তারা। বাড়ির বারান্দা থেকে অনুরাগীদের উদ্দেশে হাত নাড়তে দেখা যায় জিৎকে। অভিনেতার পরনে ছিল ছাই রঙা জ্যাকেট। মাইকে তিনি ভক্তদের ধন্যবাদও জানান।

জিতের এই পদক্ষেপ দেখে অনেকেই তার সঙ্গে শাহরুখের তুলনা করেছেন। কারও মতে, টলিউডে শাহরুখের মতো একমাত্র জিৎই জন্মদিন পালন করেন। 

জানা যায়, বৃহস্পতিবার সকালে পরিবারের সদস্যদের উপস্থিতিতে কেক কাটেন জিৎ। তার পরে তিনি নিজের অফিসে কর্মীদের সঙ্গেও কেক কেটেও জন্মদিন উদযাপন করেন। সেখানে উপস্থিত ছিলেন অভিনেত্রী সুস্মিতা চট্টোপাধ্যায়, পরিচালক সৌভিক কুন্ডু প্রমুখ। কেক কাটার মুহূর্তের কিছু ঝলক সুস্মিতা তার ইনস্টাগ্রামের স্টোরিতেও ভাগ করে নিয়েছেন। জিৎও বিশেষ সেই মুহূর্ত সামাজিকমাধ্যমে ভাগ করে নিয়েছেন।

সম্প্রতি দ্বিতীয় বার বাবা হয়েছেন জিৎ। ছেলেকে নিয়েই এখন তিনি ব্যস্ত।

সূত্র : আনন্দবাজার

জেডএস