অভিনয়ের পাশাপাশি প্রযোজনায় এসেছেন অনেক চিত্র তারকা। এরমধ্যে নায়িকা প্রযোজকও রয়েছেন। এবার সেই তালিকায় নাম উঠলো অপু বিশ্বাসের। ছেলের নামের সঙ্গে নিজের নাম জুড়ে প্রতিষ্ঠানে নাম রেখেছেন তিনি। প্রযোজনা প্রতিষ্ঠানের নাম ‘অপু-জয় প্রোডাকশন হাউস’। 

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির সদস্যপদের জন্য আবেদন করেছিলেন অপু। জানা যায় ২৯ ডিসেম্বর সদস্য পদ লাভ করেন এই চিত্রনায়িকা। সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেন। 

এক সময়ের ব্যস্ত নায়িকা অপু বিশ্বাস। তবে গত কয়েক বছর বড়পর্দায় কম দেখা যাচ্ছে তাকে। এই প্রসঙ্গে বিভিন্ন সময় তিনি গণমাধ্যমে জানিয়েছেন ভালো গল্পের জন্য সিনেমার সংখ্যা কমেছে তার। 

এবছর মুক্তি পাওয়ার কথা ছিল তার বহুল প্রতিক্ষিত সিনেমা ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’। করোনার কারণে এখনো মুক্তি পায়নি সিনেমাটি। প্রথমবার এই সিনেমায় জুটি বেঁধেছেন অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী। 

পরবর্তীতে বিজয় দিবসে ‍মুক্তির কথা ছিল এই জুটির ‘প্রিয় কমলা’ সিনেমা। এটি পরিচালনা করেছেন শাহরিয়ার নাজিম জয়। মুক্তির তারিখ চূড়ান্ত হওয়ার পরেও আটকে যায় ‘প্রিয় কমলা’। পরিচালক জানান, শেষ মুহূর্তে সেন্সরবোর্ড থেকে সংশোধেনের নির্দেশ আসে। তাই মুক্তি স্থগতি হয়। 

২০০৬ সালের ‘কোটি টাকার কাবিন’ দিয়ে পরিচিত পান অপু বিশ্বাস। এর আগে ‘কাল সকালে’ সিনেমায় পার্শ্ব চরিত্র দিয়ে ক্যারিয়ার শুরু হয় তার। সিনেমাটি পরিচালনা করেন আমজাদ হোসেন। এরপর শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে নিয়মিত হোন অপু বিশ্বাস। 

এমআরএম