শুক্রবার রাত থেকেই বিনোদনপাড়ার আলোচিত খবর— বিয়ে করেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান। হঠাৎ করে এ অভিনেতার বিয়ের খবর মিডিয়াপাড়ায় ব্যাপক আলোচনার জন্ম দিয়েছে। কাকে বিয়ে করেছেন ছোটপর্দার এ অভিনেতা, প্রেম না কি পারিবারিকভাবে, আর কীভাবে সম্পন্ন হলো বিয়ে? না কি শুধুই কাবিন করে রেখেছেন?

এসব নিয়ে যেন শেষ নেই কৌতূহলের। একাধিক গণমাধ্যমে জোভানের বিয়ের খবর নিশ্চিত হওয়া গেলেও অন্য বিষয়গুলো নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা। মূলত জোভানের এক ফেসবুক পোস্টকে ঘিরে তৈরি হয়েছে এসব জল্পনা।

শুক্রবার রাত ৯টার দিকে সামাজিক মাধ্যম ফেসবুকে দুটি ছবি পোস্ট করেন জোভান। এরপরই চাউর হয় বিয়ের খবর। তবে সেই পোস্টে অভিনেতা নিজেই ''কবুল'' ক্যাপশন দিয়ে বিয়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ প্রসঙ্গে জোভানের ঘনিষ্ঠ এক বন্ধু ঢাকা পোস্টকে জানিয়েছেন, জোভান খুব চাপা স্বভাবের মানুষ। তিনি এসব বিষয় আড়াল রাখতে পছন্দ করেন। শীঘ্রই এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

জোভানের এ বন্ধুর কথার প্রতিফলন দেখা গেছে পোস্ট করা ছবিতেও। সেখানে জোভান তার স্ত্রীর মুখ‌টি দেখান‌নি, এমনকি তার বিষ‌য়ে কো‌নো তথ‌্যও জানান‌নি। 

কবে জোভান বিয়ে করেছেন, সে বিষয়টিও নিশ্চিত হওয়া যায়নি। তবে সূত্রে জানা গেছে, বিয়ের আয়োজন পারিবারিকভাবে হয়েছে। জোভানের স্ত্রী বা বিয়ের বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

আরও জানা যায়, জোভানের স্ত্রীর বাড়ি পুরান ঢাকায়। বেসরকারি একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। বিয়ের কিছুদিন আগে থেকে পরিচয় ছিল দুজনের। তাৎক্ষণিকভাবে এসব বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে ফেসবুকে জোভান প্রথম ছবি পোস্ট করে লিখেছেন, ‘অ্যান্ড উই বোথ সেইড আলহামদুলিল্লাহ, কবুল।’

ছবিতে দেখা যায়— একটি মেয়ের হাত ধরে উচু করে ঠোঁটের সঙ্গে আদুরে ভঙ্গিতে ধরে রেখেছেন জোভান। খানিক দূরে ঝাঁপসা হয়ে আছে মেয়েটির মুখ। এরপর আরও একটি ছবি পোস্ট করেন জোভান। যেখানে সেই মেয়েটির কপালে কপাল রেখে হাসতে দেখা গেছে তাকে।

ফেসবুক পোস্টের ক্যাপশনে শুক্রবারের তারিখ (১২.০১.২০২৪) উল্লেখ করেন এ অভিনেতা।

অপরদিকে একইদিন বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন ছোটপর্দার আরেক অভিনেত্রী মৌসুমী হামিদ। বিয়ের সাজে সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন একাধিক ছবি। সঙ্গে ক্যাপশনে জুড়ে দেন রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতার লাইন।

লিখেছেন, মিলনের স্বর্ণপাত্রে সুধা দিল ভরি, মধু সঞ্চয়ের পর, মধু পেরে করিল মুখর, শান্ত আনন্দের আমন্ত্রণে, আসন পাতিয়া দিল রবাহূত অনাহূত জনে।’

মৌসুমীর বরের নাম আবু সাইয়িদ। ঢাকার বাসিন্দা তিনি। অভিনেত্রী ও তার স্বামী দু’জনেই শোবিজ অঙ্গনের সঙ্গে জড়িত। তবে সাইয়িদ কাজ করেন ক্যামেরার পেছনে। 

জানা গেছে, বেশ কিছুদিন ধরে প্রেম করছিলেন আবু সাইয়িদ ও মৌসুমী হামিদ। এরপর পারিবারিক সিদ্ধান্তেই বিয়ের পিঁড়িতে বসেছেন এই জুটি।

প্রসঙ্গত, ২০১১ সালে শোবিজে যাত্রা শুরু করে একটানা ১২ বছর ধরে অভিনয় করে যাচ্ছেন জোভান। ছোট পর্দার পাশাপাশি তিনি অভিনয় করেছেন ওয়েব কনটেন্টেও। বেশ কয়েকজন অভিনেত্রীর সঙ্গে তার প্রেমের গুঞ্জন শোনা গেলেও বিয়ে করলেন পর্দার বাইরের একজনকে।

লাক্স সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে বিনোদন অঙ্গনে পা রাখেন মৌসুমী হামিদ। এরপর কাজ করেছেন নাটক, চলচ্চিত্র উভয় ক্ষেত্রেই। সর্বশেষ গত বছরের ১৮ আগস্ট মুক্তি পেয়েছে মৌসুমী অভিনীত সিনেমা ‘১৯৭১ সেই সব দিন’।

এমজে