‘ওম শান্তি ওম’ সিনেমার মাধ্যমেই বলিউডে আত্মপ্রকাশ দীপিকার। প্রথম সিনেমাতেই শাহরুখের সঙ্গে জুটি বাঁধার সুযোগ পেয়েছিলেন অভিনেত্রী। তার পরে আর পেছনে তাকাতে হয়নি দীপিকাকে। ‘লভ আজ কাল’, ‘ককটেল’, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’, ‘তামাশা’-র মতো সিনেমায় কাজ করে বলিউডে নিজের জমি শক্ত করেছেন দীপিকা।

হালের ‘জওয়ান’ সিনেমাতেও শাহরুখের বিপরীতে বিশেষ চরিত্রে দেখা গিয়েছে তাকে। তাকে নিজের সিনেমার জন্য ‘লাকি চার্ম’ বলে মনে করেন শাহরুখ। দীপিকা থাকলেই নাকি সিনেমা বক্স অফিসে সুপারহিট, বিশ্বাস বাদশার! অথচ শাহরুখ নন, দীপিকার স্বপ্নের নায়ক অন্য কেউ। সেই তারকার সঙ্গেই নাকি হিন্দি সিনেমাতে কাজ করতে চেয়েছিলেন অভিনেত্রী। তিনি কে, জানেন?

দীপিকার সেই স্বপ্নের নায়ক হলেন গায়ক হিমেশ রেশমিয়া। ২০০৬ সালে মুক্তি পেয়েছিল তার গানের অ্যালবাম ‘আপ কা সুরুর’। সেই অ্যালবামের একটি মিউজিক ভিডিওতে কাজ করেছিলেন দীপিকা। সেই প্রথম ক্যামেরার সামনে শুটিং করার অভিজ্ঞতা হয় দীপিকার। হিমেশের গানের অনুরাগী তো ছিলেনই তিনি। পাশাপাশি, হিমেশের সঙ্গে ওই মিউজিক ভিডিওতে কাজ করে এতই খুশি হয়েছিলেন দীপিকা, যে তার সঙ্গে হিন্দি ছবিতে কাজ করতেও উৎসুক হয়ে পড়েছিলেন অভিনেত্রী। এমনকি, হিমেশের জাদুতেই নাকি নিজের গড়া নিয়ম ভেঙে মিউজিক ভিডিওতে কাজ করেছিলেন দীপিকা।

মিউজিক ভিডিওতে অভিনয়ের সুযোগ দেওয়ার জন্য হিমেশের কাছে এখনও কৃতজ্ঞ দীপিকা।

এক অনুষ্ঠানে অভিনেত্রী বলেন, যখন আমাকে ওই মিউজিক ভিডিওর জন্য নির্বাচন করা হয়েছিল, আমি তখন শুটিং সম্পর্কে কিছুই জানতাম না। আমি তার আগে কখনো কোনো সিনেমার সেটে যাইনি, আমি জানি না কীভাবে মিউজিক ভিডিওতে শুটিং হয়। আমি আজ যা কিছু শিখেছি, সব কিছু শুরু ওই মিউজিক ভিডিও থেকে। 

হিমেশকে ধন্যবাদ জানিয়ে দীপিকা বলেন, ‘যখন আমাকে কেউ চিনত না, আপনি আমার ওপর ভরসা করেছিলেন। আপনাকে ধন্যবাদ, আমাকে সেই সুযোগটা দেওয়ার জন্য।

এমএ