‘শেষ বেলায়’ নাটকে ফারহান-সারিকার সঙ্গে নির্মাতা নির্ঝর

দীর্ঘদিন ধরেই কাজ করে যাচ্ছেন ছোট পর্দার ব্যস্ত নির্মাতা মানসুর আলম নির্ঝর। খানিকটা প্রচারবিমুখ এই নির্মাতা সামনের ঈদকে উপলক্ষ করে কয়েকটি কাজ করেছেন। লকডাউনের কারণে কিছু পরিকল্পনা এদিক সেদিক হলেও তার আগেই শেষ করেছেন নিজের পঞ্চাশতম নাটক ‘শেষ বেলায়’।

নাটকটির মূল চরিত্রে অভিনয় করেছেন মুশফিক আর ফারহান, সারিকা সাবরিন, ফয়সাল হাসান, জয়নাল জ্যাক প্রমুখ। এটি লিখেছেন নির্মাতা নিজেই।

নিজের পঞ্চাশতম নাটক প্রসঙ্গে নির্ঝর বলেন ‘আমি আয়োজন করে নির্মাতা হইনি। একবার যখন মাথায় গল্প বলার পোকা ঢুকলো তখন টানা ছয় বছর সহকারি পরিচালক হিসেবে কাজ করেছি। এর পরের জার্নিটা একান্তই আমার। পঞ্চাশতম নাটক নির্মাণের মাইলফলক স্পর্শ করতে পেরে আমি আনন্দিত।’

মানসুর আলম নির্ঝরের আলোচিত নাটকগুলোর মধ্যে রয়েছে-‘তুমি রবে নীরবে’, ‘হাইওয়ে’, ‘কিছুটা সময়’, ‘ছাড়পত্র’, ‘কালো মেয়ে’, ‘আয়না’, ‘একটি জরুরি কথা ছিল’, ‘ইন্টারভিউ’, ‘আফটার ব্রেক’, ‘ব্লাইন্ড ইমোশনস’, ‘মধ্যম মানুষ’, ‘নীলকন্ঠ পাখির অপেক্ষায়’, ‘লাভ রাইড’ ইত্যাদি।

একক নাটকের পাশাপাশি নির্ঝর চ্যানেল টুয়েন্টিফোরের ক্রাইম ফিকশন ধারাবাহিকের চলতি সিজনসহ তিনটি সিজনের পরিচালনা ও তত্ত্বাবধানের দায়িত্ব পালন করছেন। শিগগিরই মুক্তি পাবে তার ওয়েব ফিল্ম ‘জার্নি টু ঢাকা’। প্রস্তুতি নিচ্ছেন বড় পর্দায় নাম লেখানোরও।

আরআইজে