এই করোনাকালে সংগীতশিল্পী টিনা রাসেল নিজেকে তুলে ধরেছেন নানাভাবে। গায়িকা ২০২০ সাল শেষ করেন ‌‘চোখের ভেতর’ শিরোনামের গান দিয়ে। আর ২০২১ শুরু করলেন গত ভ্যালেন্টাইন উৎসবে আরও জমকালো আয়োজনে- মুম্বাইয়ে চিত্রায়িত গান ‘পারবো না’ দিয়ে। গীতিকবি জুলফিকার রাসেলের কথায় গান দুটির রেশ কাটতে না কাটতেই নতুন গান নিয়ে হাজির হলেন টিনা।

এবার তিনি গাইলেন দুই বাংলার জনপ্রিয় সংগীতশিল্পী নচিকেতার সুরে। এখন চলছে গানটির ভিডিও নির্মাণের প্রস্তুতি। এটি উন্মুক্ত হবে জুটি মিউজিকের ইউটিউব চ্যানেলে।

টিনা রাসেল বলেন, ‘আমি সব সময় শুদ্ধ বাংলা গান নিয়েই থাকতে চাই। ফলে গানের কথা-সুর আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ। গেল এক বছর যে ক’টি গান প্রকাশ করেছি, প্রত্যেকটি অনেক গবেষণা ও শ্রমের ফসল। গান দিয়ে আমি কখনোই ভাইরাল হতে চাইনি। শুধু খুঁজেছি আমার গান শুনে মানুষের ভেতরে প্রশান্তি তৈরির খবর। এবং সেটা পেয়েছিও।’

গায়িকার এমন চিন্তা-ভাবনার পুরস্কারই সম্ভবত মিলেছে ‘ঐক্য-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’-এর গত আসরে। যে মঞ্চ থেকে সেরা দ্বৈতগানের স্বীকৃতি পেলেন তাহসান ও টিনা রাসেল। জুলফিকার রাসেলের লেখা গানটির শিরোনাম ‘শেষ দিন’।

এদিকে টিনা রাসেল উপস্থাপনাও করছেন। নাগরিক টিভির জনপ্রিয় শো ‘গানবাক্স’-এ তিনি হাজির হচ্ছেন ফেসবুক লাইভ ও ইউটিউব টিউটোরিয়ালে। যা বেশ প্রশংসাও কুড়াচ্ছে।

টিনা রাসেল ফ্যাশন সচেতনদেরও মন কেড়েছেন নিজ নামে অনলাইন আউটফিট শপ পরিচালনা করে। যেখানে মূলত বিশ্বের নামজাদা সব ব্র্যান্ডের ওয়েস্টার্ন পোশাক পাওয়া যায়। আসছে ঈদেও অনেক কালেকশন নিয়ে হাজির হবেন তিনি। এবার তার শপ-এ থাকছে নতুন আকর্ষণ হিসেবে যুক্ত হচ্ছে দেশি কটনের পোশাকও। যেগুলোর ডিজাইন তিনি নিজেই করছেন। সব মিলিয়ে এ কথা বলাই যায়, নানান ব্যস্ততায় দিন কাটাচ্ছেন গানের টিনা।

আরআইজে