করোনা মহামারি ছড়ানোর পর থেকেই নানাভাবে মানুষকে সচেতন করে যাচ্ছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া। বর্তমানে বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার হচ্ছে করোনা সচেতনতায় তার একটি বিজ্ঞাপনচিত্র। যেখানে তিনি জুটি বেঁধেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা ফেরদৌসে আহমেদের সঙ্গে।

কোভিড-১৯এর দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ বেড়ে যাওয়ার পর কিছুদিন আগে ফেসবুকে সচেতনতামূলক একটি পোস্ট করেন এই অভিনেত্রী। পোস্টে তিনি মাস্ক পরা, হাত ধোয়া ও ঘরে থাকার আহ্বান জানান ভক্তদের।

এবার টিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন ফারিয়া। শুক্রবার (২৩ এপ্রিল) রাতে ফেসবুকে এক পোস্টের মাধ্যমে এই  আহ্বান জানান তিনি। টিকাদান সপ্তাহ এবং ইউনিসেফের কার্যক্রমের অংশ হিসেবেই ফারিয়ার এই আহ্বান।

ফারিয়া লেখেন, ‘টিকা আমাকে, আমার আপনজনদের এবং আমার দেশকে পোলিও, হাম এবং ডিপথেরিয়ার মত মারাত্মক রোগের হাত থেকে রক্ষা করেছে। যখন আপনার সময় আসবে, তখন করোনাভাইরাস থেকেও টিকা আপনাকে নিরাপদ রাখবে। এই টিকাদান সপ্তাহে আপনার ও আপনার সন্তানের টিকা নিশ্চিত করুন এবং প্রতিটি মানুষের কাছে টিকা পৌঁছে দিতে ইউটিসেফের সাথে আপনিও যোগ দেন!’

উল্লেখ্য, কিছুদিন আগেই ওটিটি প্ল্যাটফর্ম জি-ফাইভে মুক্তি পেয়েছে নুসরাত ফারিয়া অভিনীত সিনেমা ‘যদি কিন্তু তবুও’। শিহাব শাহীনের পরিচালনায় এতে তার নায়ক হয়েছেন জিয়াউল ফারুক অপূর্ব।

আরআইজে