শোবিজ অঙ্গনে ‘মানবিক’ অভিনেতা হিসেবে পরিচিত আছে মুশফিক আর ফারহানের। বিভিন্ন সময় সহশিল্পীদের, কর্মচারীদের বিপদে পাশে দাঁড়িয়েছেন তিনি। সম্প্রতি তেমনই এক ঘটনার প্রমাণ মিলল আবারও। 

গেল দুই বছর ধরেই জরায়ুমুখ ক্যানসারে আক্রান্ত ছোটপর্দার পরিচিত মুখ আফরোজা হোসেন। বর্তমানে ভারতের কেরালায় চিকিৎসা চলছে তার। ব্যয়বহুল এই চিকিৎসার খরচ বহন করতে রীতিমতো হিমশিম খাচ্ছে তার পরিবার। 

এরইমধ্যে ভারতের চিকিৎসক জানান, তার ক্যান্সার নিয়ন্ত্রণে থাকলেও মেরুদণ্ড নার্ভের জরুরি একটি অপারেশন করাতে হবে। কিন্তু আর্থিক সংকটের কারণে নিজের চিকিৎসার ব্যয়ভার বহন করতে পারছেন না আফরোজা। কয়েকজন সহশিল্পী পাশে দাড়ালেও সেটা চিকিৎসা চালানোর মতো যথেষ্ট নয়। 

এমন অবস্থায় তার পাশে দাঁড়িয়েছেন অভিনেতা ফারহান। সহকর্মীর আফরোজার চিকিৎসার জন্য তার পরিবারের হাতে তুলে দিয়েছেন নগদ ২ লাখ টাকা। বিষয়টি জানিয়েছেন অভিনেত্রী মনিরা মিঠু। 

এ বিষয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি। যেখানে লিখেছেন, ফারহানের সঙ্গে শুটিং চলাকালীন আফরোজা আপার অসুস্থতার কথা তাকে কিছুটা বলি। যেটা শুনে তিনি রীতিমতো আবেগপ্রবণ হয়ে পড়েন। আমাকে জিজ্ঞেস করেন, কত টাকা শর্ট পড়েছে? আমি তাকে বলি, সম্ভবত ২ লাখ রুপি। এরপর ফারহান ৩০ সেকেন্ডের মতো ভেবেই আমার হাতে ২ লাখ টাকা ক্যাশ দিয়ে দিলেন। 

সে সময়ের পরিস্থিতি তুলে ধরে অভিনেত্রী লেখেন, তখন গ্রিনরুমে উপস্থিত আমাদের সবার চোখে পানি। সঙ্গে সঙ্গে আফরোজা আপার ছেলেকে ফোন করে ফারহানকে ধরিয়ে দিলাম, আপার ছেলে নাঈম হাউমাউ করে কাঁদছে। তখন ফারহান আপন ভাইয়ের মতো সান্ত্বনা দিচ্ছে। ফারহান এবং তার পরিবারের জন্য আমাদের কলিজার ভেতর থেকে দোয়া ও কৃতজ্ঞতা জানাই। সেই অপারেশন সাকসেসফুল হয়েছে। আফরোজা আপাও ভালো আছেন। আল্লাহ মহান, এভাবেই মানবতার জয় হোক।

এর আগেও বিভিন্ন সহকর্মী ও নিজের ম্যানেজারের পাশে দাঁড়ানোর খবরে সংবাদের শিরোনাম হয়েছিলেন ফারহান। আরও একবার নিজের মানবিক কর্মকাণ্ডের কারণে ভক্তদের কাছে প্রশংসিত হলেন এই অভিনেতা। 

এনএইচ