হৃদয় খান

নতুন প্রজন্মের জনপ্রিয় সংগীতশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক হৃদয় খানের জন্মদিন রবিবার (৩ জানুয়ারি)। এদিন ৩০ পেরিয়ে ৩১ বছরে পা দিয়েছেন এই তারকা।

জন্মদিন উপলক্ষে শনিবার (২ জানুয়ারি) রাতেই ঘরোয়া আয়োজনে কেক কাটেন হৃদয়। এ সময় তাকে শুভেচ্ছা জানাতে পরিবারের সদস্যদের পাশাপাশি উপস্থিত ছিলেন বন্ধু ও ঘনিষ্ঠজনেরা।

জন্মদিনে বিভিন্ন সামাজিক মাধ্যমে হৃদয়কে শুভেচ্ছা জানান তার ভক্ত ও সহকর্মীরা।

হৃদয়ের বাবা স্বনামধন্য জিঙ্গেল ও বিজ্ঞাপন নির্মাতা রিপন খান নিজের ফেসবুকে লেখেন, ‘শুভ জন্মদিন আমার ভালোবাসার পুত্র। আমার গর্ব। আল্লাহ তোমার মঙ্গল করুক।’

সংগীতশিল্পী ও গানবাংলা টিভির ব্যবস্থাপনা পরিচালক কৌশিক হোসেন তাপস হৃদয়কে জন্মদিনের শুভেচ্ছা জানান হৃদয়েরই গাওয়া ‘চাই না মেয়ে’ গানটি গেয়ে। নিজের ফেসবুকে বিশেষ এই শুভেচ্ছা বার্তাটি প্রকাশ করেন তাপস।

হৃদয় খানের সেলফিতে ছোট ভাই প্রত্যয় খান ও ছোট বোন রাইসা 

উল্লেখ্য, হৃদয় খানের জন্ম ঢাকায়, ১৯৯১ সালের ৩ জানুয়ারি। ছোটবেলা থেকেই সংগীতের সঙ্গে যুক্ত তিনি। বাবা রিপন খান ও মা শেফালী খান। দাদা মইনুল ইসলাম খান ছিলেন সংগীতশিল্পী ও সংগীত প্রশিক্ষক। ছোট ভাই প্রত্যয় খানও গায়ক, সুরকার এবং সংগীত পরিচালক।

২০০৮ সালে ‘হৃদয় মিক্স’ অ্যালবাম দিয়ে সংগীতাঙ্গনে আলোড়ন তোলেন হৃদয়। সেই অ্যালবামের সবগুলো গানই শ্রোতারা দারুণভাবে গ্রহণ করেন। এরমধ্যে ‘চাই না মেয়ে’ পায় তুমুল জনপ্রিয়তা। এরপর প্রকাশ করেন একক অ্যালবাম ‘বল না’ (২০০৯), ‘ছোঁয়া’ (২০১১) এবং ‘ভালো লাগে না’ (২০১৪)।

অডিও, ভিডিও মাধ্যমের পাশাপাশি নাটক, টেলিফিল্ম এবং চলচ্চিত্রেও গান করেছেন তিনি। অভিনেতা হিসেবেও দেখা গেছে তাকে।

গানের পাশাপাশি হৃদয় খান এখন ব্যস্ত নিজের ‘এইচকে প্রোডাকশন’ নিয়ে। ভিডিও নির্মাতা হিসেবেও কাজ করে যাচ্ছেন তিনি।

উল্লেখ্য, ক্যারিয়ারের শুরুতে পূর্ণিমা আকতার নামে এক মেয়েকে বিয়ে করেন হৃদয়। কিন্তু হৃদয়ের সেই সংসার মাত্র ছয় মাস টেকে। এরপর চার বছরের সম্পর্ক গড়ে ২০১৪ সালে বিয়ে করেন মডেল, অভিনেত্রী সুজানা জাফরকে। কিন্তু মাত্র আট মাসের মধ্যে দাম্পত্য কলহের কারণে ২০১৫ সালে হৃদয়-সুজানার বিচ্ছেদ ঘটে। ২০১৭ সালে তৃতীয় স্ত্রী হুমাইরাকে বিয়ে করেন এই গায়ক।

আরআইজে