প্রতি ঈদেই দর্শকদের বিশেষ কাজ উপহার দিয়ে থাকেন ছোটপর্দার জনপ্রিয় নির্মাতা শাফায়েত মনসুর রানা। এবার ঈদে দীপ্ত টিভিতে তিনি হাজির হয়েছেন নতুন এক আইডিয়া নিয়ে। চ্যানেলটিতে ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন রাত ১০টা ২০ মিনিটে প্রচার হচ্ছে শর্টফিল্ম নিয়ে ‘শাফায়ের মনসুর রানার শর্টকার্ট সিরিজ’।

এই সিরিজের আওতায় প্রতিদিন একটি করে শর্টফিল্ম দেখতে পাচ্ছেন দর্শক। ঈদের প্রথম তিন দিনে এরইমধ্যে প্রচার হয়েছে সাবিলা নূর অভিনীত ‘এমন যদি হতো’, অপর্ণা, শাহেদ আলী সুজন, নাজিবা বাশার প্রমুখ অভিনীত ‘চা খাবেন?’ এবং ইরফান সাজ্জাদ, চমক হাসান ও মেহেদী হাসান পিয়াল অভিনীত ‘এক ভাই চম্পা’। আর এই তিনটি শর্টফিল্মের জন্য দর্শকদের হাততালিতে মুখর হচ্ছেন নির্মাতা শাফায়েত মনসুর রানা।

সিরিজটি নিয়ে রানা বলেন, ‘নাটক-টেলিফিল্মের মতো শর্টফিল্ম আমাদের এখানে এতটা জনপ্রিয় নয়। কিন্তু ভালোভাবে বানানো গেলে শর্টফিল্মেরও দর্শক আছে। সাধারণত আমরা প্রেম-ভালোবাসার গল্প নিয়ে নাটক-টেলিফিল্ম বানিয়ে থাকি। কিন্তু এর বাইরে গিয়ে ভিন্ন ভিন্ন গল্প ও প্রেক্ষাপট নিয়ে শর্টফিল্মগুলো বানিয়েছি। সাতটি শর্টফিল্মের সাতটি টেস্ট। সিরিজটির প্রতি দর্শকদের আগ্রহ আমাকে আশাবাদী করে তুলেছে। মনে হচ্ছে আমার পরিশ্রম সার্থক।’

১৭ মে প্রচার হবে তানজিকা ও মনোজ প্রমাণিক অভিনীত ‘শুট আউট’

রানা আরও জানান, দীপ্ত টিভিতে প্রচারিতব্য তার এই শর্টকার্ট সিরিজের প্রতিটির দৈর্ঘ্য ১৯ মিনিটের, তবে পরবর্তীতে এটি বায়োস্কোপে দেখানো হচ্ছে ২০-২২ মিনিট করে।

এদিকে আজ (সোমবার) থেকে প্রচারিত হবে এই সিরিজের বাকি চার শর্টফিল্ম। এরমধ্যে ১৭ মে প্রচার হবে তানজিকা ও মনোজ প্রমাণিক অভিনীত ‘শুট আউট’, ১৮ মে সোহেল মণ্ডল, মাসুম বাশার, অ্যানি অভিনীত ‘টিকটক’, ১৯ মে মিশু সাব্বির ও রোদসী অভিনীত ‘মাথা নষ্ট’ এবং ২০ মে প্রচার হবে ইয়াশ রোহান এবং মোস্তফিজুর নূর ইমরান অভিনীত ‘আকাশ ভরা তারা’।

আরআইজে