২০০২ সালে প্রকাশ পায় গায়ক জেনস্‌ সুমনের প্রথম একক ‘একটা চাদর হবে’। অ্যালবামে আলাদা গায়কী আর ব্যতিক্রমী কণ্ঠ নিয়ে লাখো শ্রোতার মন জয় করে নেন সুমন। তুমুল জনপ্রিয়তা পায় অ্যালবামের টাইটেল গানটি।

সেই অ্যালবামের ১২টি গানের সবগুলোরই কথা, সুর ও সংগীতায়োজন করেছিলেন ইথুন বাবু। মাঝে আরও কিছু গানেও পাওয়া গেছে তাদের। কিন্তু দুজন সবশেষ একসঙ্গে কাজ করেছেন এক যুগ আগে। এই জুটি এবার নিয়ে আসলেন তাদের নতুন গান ‘আতর গোলাপ জল’।

‘আমার জন্য সাদা কাপড়ের একটা চাদর নেবে/ শেষ বিদায়ে ঐ চাদরে আতর গোলাপ জল ছিটিয়ে দেবে'-এমন কথায় এবারের গানটি লিখেছেন ইথুন বাবু। করেছেন সুর-সংগীতায়োজনও। সম্প্রতি ইবি মিউজিক টিভির ইউটিউবে প্রকাশ পেয়েছে গানটি। প্রকাশের পর থেকেই প্রশংসা ভাসছে শ্রোতাদের।  

ইথুন বাবু বলেন, ‘ইসরাইলের তান্ডব আজ বিশ্বকেও গলিত শিলাস্তরের কম্পন বিচ্যুতির দিকে ধাবিত করছে। যা বিশ্ববাসী মেনে নিতে পারছে না। আমরা নিরুপায়, উচ্চপদস্থ দেশ তাদের পক্ষে। শিশু মৃত্যুসহ মানুষের মৃত্যু, কেএফসি চিকেন তন্দুরির মতো! কিছু চিন্তা ঘুরপাক খাচ্ছিল মাথায়। সেসব কথাই গানটিতে তুলে ধরেছি। সুমনের জন্য শুভ কামনা।’

জেনস্ সুমন বলেন, ‘বাবু ভাই হচ্ছেন এক আধ্যাত্বিক ক্ষমতার অধিকারি। আমি অন্তত এটা মনে করি। আমি আমার সাধ্যমত গাওয়ার চেষ্টা করেছি। বাকি রায় শ্রোতারাই দিচ্ছেন।’