২০১৫ সালে ‘ঐশী এক্সপ্রেস’ অ্যালবাম দিয়ে সংগীতাঙ্গনে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেন ফাতিমা তুয যাহরা ঐশী। এরপর থেকে দিন যত গেছে এই অঙ্গনে ততই নিজের জায়গা পোক্ত করেছেন নোয়াখালীর এই কন্যা। ঐশী এক্সপ্রেস যেন দুরন্ত গতিতে এগিয়েই চলছে!

মাত্র ছয় বছরের ক্যারিয়ারে দেশের জনপ্রিয় শিল্পীদের কাতারে নাম লিখিয়েছেন ঐশী। কিছুদিন আগেই সেরা গায়িকা হিসেবে ঘরে তুলেছেন প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

এই করোনাকালেও থেমে নেই ঐশী। নতুন নতুন সিনেমায় প্লেব্যাক করার পাশাপাশি নিয়মিতই প্রকাশ করছেন নিজের মৌলিক গান। ২০২১ সালে এরইমধ্যে নিজের ইউটিউব চ্যানেল ‘ঐশী এক্সপ্রেস’ থেকে গায়িকা প্রকাশ করেছেন চারটি গান-‘আকাশ কিনতে চাই’,  ‘খুঁজে ফিরি তাই’, ‘কলবে কলেমা’ এবং ‘আড়ালে চলো না’। এরইমধ্যে সর্বশেষ ‘আড়ালে চলো না’ প্রকাশ করেছেন ২৮ মে (শুক্রবার)।

এছাড়া জি সিরিজ থেকে ‘এতো ব্যথা কেন রে’, লেজার ভিশন থেকে ‘বাতাস ভরিয়া’, ফোকাস মাল্টিমিডিয়া থেকে ‘কালা রে’ এবং জিপি মিউজিকে প্রকাশিত হয়েছে ‘মরে গেলে বুঝবি’ শিরোনামে তার আরও চারটি গান।

পাশাপাশি নতুন কয়েকটি সিনেমায় প্লে-ব্যাক করেছেন তিনি। ইফতেখার চৌধুরী পরিচালিত ‘মুক্তি’ সিনেমার টাইটেল সং-এ কণ্ঠ দিয়েছেন। নিরঞ্জন বিশ্বাসের একটি সিনেমা, অপূর্ব রানা’র ‘গিভ অ্যান্ড টেক’ সিনেমায়ও গেয়েছেন। এছাড়াও ফজলুল কবির তুহিন পরিচালিত সরকারী অনুদানের সিনেমা ‘গাঙকুমারী’তেও শোনা যাবে তার কণ্ঠ।

ঐশী বলেন, ‘একজন শিল্পীর জন্য সবচেয়ে আনন্দ এবং উপভোগের জায়গা হলো স্টেজ। কিন্তু করোনার কারণে সেই স্টেজ থেকে অনেক দিন থেকে বাইরে। তারপরও ঘরবন্দি দিনগুলোতে শ্রোতাদের কথা মাথায় রেখে নিয়মিত নতুন গান প্রকাশ করার চেষ্টা করছি। প্লেব্যাকও করছি। আশাকরি আমার নতুন কাজগুলো শ্রোতারা গ্রহণ করবেন।’

আরআইজে