গত মা দিবসে (৯ মে) নিজের ফেসবুকে মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। ছবিতে ভাবনার সঙ্গে তার ছোট বোন অদিতি হাবিব অনন্যাও ছিলেন। এরপর তিনজনের একটি ভিডিও নিজের পেজে শেয়ার করেন। ভিডিওতে দেখা যায়, মা দিবসে মাকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি তাকে কেক কেটে খাওয়াচ্ছেন ভাবনা ও তার বোন।

কিন্তু সেই ভিডিওর নিচে আসতে থাকে একের পর এক বাজে মন্তব্য। অনেকে উগ্র ধর্মীয় মন্তব্যও করেন ভাবনা ও তার মাকে নিয়ে। সেই ঘটনায় ভীষণ আঘাত পান জনপ্রিয় এই অভিনেত্রী।

ভাবনার সেই পোস্টে বাজে মন্তব্যকারীদের একজন নাসিব রাহাত এবার নিজের কর্মের জন্য অভিনেত্রীর কাছে ক্ষমা চেয়েছেন। ২৯ মে (শনিবার) ফেসবুকে এক ভিডিওবার্তায় ভাবনার কাছে ক্ষমা চান তিনি। ভিডিওর ক্যাপশনে ওই যুবক লেখেন, ‘আমার অপরাধের জন্য ক্ষমাপ্রার্থী।’

সবাইকে সালাম জানিয়ে ভিডিওতে ওই যুবক বলেন, ‘আমি মোঃ নাসিব রাহাত। পেশায় ছাত্র। মা দিবসে আশনা হাবিব ভাবনা তার মা-বোনকে নিয়ে একটি ভিডিও আপলোড করে ফেসবুকে। সেখানে আমি আশনা হাবিব ভাবনার পরিহিত ড্রেস নিয়ে অশালীন মন্তব্য করি। যা করা আমার মোটেও উচিত হয়নি। এটি একটি সাইবার ক্রাইম অপরাধ। এ জন্য আমি ক্ষমাপ্রার্থী। আপনারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাইবার বুলিং থেকে বিরত থাকবেন।’

এ ঘটনায় সন্তুষ্টি প্রকাশ করে ডিএমপির সাইবার ক্রাইম ইনভেস্টেগেশন বিভাগকে ধন্যবাদ দিয়েছেন ভাবনা। ওই যুবকের ক্ষমা চাওয়ার ভিডিওটিও নিজের ফেসবুকে শেয়ার করেন এই অভিনেত্রী।

আরআইজে