স্ত্রীকে খুনের অভিযোগে মুম্বাই পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন ভারতের জনপ্রিয় এক ইউটিউবার। রোববার গভীর রাতে ভান্দুপ পুলিশ জিতেন্দ্র ওরফে জিতু জানকে গ্রেফতার করে। স্ত্রীর পরিবারের অভিযোগের ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে ওই ইউটিউবারকে।

পুলিশ জানিয়েছে, মৃত কোমল আগারওয়ালের মৃতদেহ উদ্ধার করা হয়েছে তার বাড়ি থেকেই। ওই বাড়িতে স্বামীর সঙ্গে থাকতেন কোমল। শুরুতে অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছিল পুলিশ। কিন্তু কোমলের মা ও বোনের অভিযোগের ভিত্তিতে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া, অনিচ্ছাকৃত খুনের মতো ধারায় গ্রেফতার করা হয়েছে জিতু জানকে। ভারতীয় দণ্ডবিধির ৩০৪,৩২৩,৩০৬ এবং ৫০৬ ধারায় গ্রেফতার হয়েছেন অভিযুক্ত।

মাস দুয়েকের পরিচয়ের পর গত ৪ মার্চ জিতু জানের সঙ্গে পালিয়ে যান কোমল। এরপর বিয়ে করেন দুজনে। জিতুর সঙ্গে কোমলের বিয়েতে সায় ছিল না পরিবারের। কোমলের মা শিলা পাঠকের অভিযোগ, বিয়ের পর থেকে প্রতিদিনই ঘরের কাজকর্ম করা নিয়ে জিতেন্দ্র অত্যাচার করত স্ত্রীর উপর।

কোমলের মা ও বোনের অভিযোগ, জিতেন্দ্রর নির্যাতনের কথা বোন প্রিয়াকে জানানোয় কোমলের সঙ্গে বাড়ির লোকের যোগাযোগ বন্ধ করে দিয়েছিল অভিযুক্ত। প্রিয়া বলেন, ‘জিতেন্দ্র ওর উপর অনেক অত্যচার করেছে, এটা একেবারেই অসম্ভব নয় যে কোমলকে ও মেরে ফেলেছে’।

কোমলের মা শিলা পাঠক জানান, গত ২৭ মে কোমলের মৃত্যুর কথা জানতে পারেন তিনি। ভান্দুপ পুলিশের তরফে তাদের ফোন করে জানানো হয় গলায় 'ফাঁস লাগিয়ে আত্মহত্যা' করেছেন কোমল।

পুলিশের তরফে জানানো হয়েছে আপাতত এই মামলার তদন্ত চলছে। ময়নাতদন্তের চূড়ান্ত রিপোর্টের অপেক্ষায় রয়েছে মুম্বাই পুলিশ। তারপরই স্পষ্ট হবে কোমল আত্মহত্যা করেছেন নাকি এই মামলার মধ্যে কোনও ফাউল প্লে জড়িত রয়েছে।

হিন্দুস্তান টাইমস