২০১৫ সালে সংগীতে হাতেখড়ি আল বেরুনি আলভীর। সেটা ছিল নিতান্তই শখের বসে। তবে সে বছরের একটি ভাবনা বদলে দেয় এই তরুণের জীবন। সংগীতের প্রতি ভালোলাগা ভালোবাসা থেকেই সিদ্ধান্ত নেন সংগীত পরিচালনা শিখবেন। এরপর ইউটিউবে ভিডিও দেখে দেখে শুরু করেন শেখার কাজ! আর মাত্র তিন বছর পরই সংগীত পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি।

২০১৮ সালে প্রকাশিত হয় আলভীর করা প্রথম ট্র্যাক ‘বসেন বসেন’। মূলত ডায়ালগ কেটে কেটে সেগুলোকে টিউন করে নিজের ইউটিউব চ্যানেল আজাইরা লিমিটেডে প্রকাশ করেন তিনি। তা শুনে অনেকেই পছন্দ করেন। এখনও গায়ে হলুদসহ বিভিন্ন অনুষ্ঠানে বাজানো হয় জনপ্রিয়তা পাওয়া সেই ট্র্যাক।

২০১৯ সালে প্রকাশিত হয় আলভীর সুর-সংগীতায়োজন করা প্রথম মৌলিক গান ‘ললনা-২’। যাতে কণ্ঠ দেন শেখ সাদী। প্রকাশ করে সিএমভি। এরপর থেকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি আলভীকে।

এ পর্যন্ত বেশ কয়েকটি মৌলিক গান করেছেন আলভী। তারমধ্যে উল্লেখযোগ্য-শেখ সাদীর ‘ললনা-২’, ‘বেপরোয়া’ ও ‘অভিমান’, সোহাগের ‘লাল শাড়ি’ ইত্যাদি। এছাড়াও তিনি গান বানিয়েছেন কুমার বিশ্বজিৎ, ওয়ারফেজের মিজান, তাসরিফ খান, শফিক তুহিন, রেহান, রাজদীসহ (কলকাতা) অনেক শিল্পীর জন্য।

চলতি বছর প্রকাশিত হয়েছে আলভীর করা দুটি গান। এগুলো হলো শেখ সাদীর ‘বসন্ত বাতাসে ২.০’ এবং কিছুদিন আগে তার নিজের ইউটিউব চ্যানেলে নতুন আঙ্গিকে প্রকাশিত ‘নিজামউদ্দিন আউলিয়া’। এই গানটিতে নবীন গায়িকা সীমার সঙ্গে কণ্ঠও দেন আলভী। গান দুটি শ্রোতারা এখন খুব পছন্দ করছেন।

এরইমধ্যে সিনেমার গানে অভিষেক হয়েছে আলভীর। মুক্তির অপেক্ষায় থাকা তিন সিনেমা-‘শান’, ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ এবং ‘অমানুষ’ এ শোনা যাবে তার করা গান। আলাপ চলছে আরও একাধিক সিনেমায় কাজ করার ব্যাপারে।

আলভী বলেন, ‘এত অল্প সময়ে গান করে এতটা সাফল্য পাব কখনো ভাবিনি। সবাই আমার কাজ পছন্দ করছেন। ফলে আমার জায়গাটাও বড় হচ্ছে। সেই সঙ্গে দায়িত্বও বাড়ছে। চেষ্টা করব নিজের এই অবস্থানটাকে ধরে রেখে শ্রোতাদের আরও বৈচিত্র্যময় কাজ উপহার দেওয়ার। আমার গানে নিজস্ব একটা স্টাইল আছে। সেটাকেও ব্র্যান্ড হিসেবে দাঁড় করাতে চাই।’

আরআইজে