আজ বুধবার (১৬ জুন) ভারতের জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তীর ৭১তম জন্মদিন। আর এমন দিনেই কিনা কলকাতা পুলিশের জেরার মুখে পড়তে হলো তাকে। গত বিধানসভা নির্বাচনের সময় প্রচারে উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগ এনে এদিন অভিনেতাকে ভার্চুয়ালি জেরা করে মানিকতলা থানার পুলিশ।

ভারতীয় গণমাধ্যম থেকে জানা যায়, প্রায় ৪৫ মিনিট ধরে মিঠুনকে জেরা করা হয়। বেশ কিছু প্রশ্নের উত্তর চাওয়া হয় তার কাছে। প্রয়োজনে তদন্তের স্বার্থে আবারও জেরা করা হবে বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, রাজ্যে বিধানসভা নির্বাচনের সময় বেশ কিছু প্রচার সভা, মিছিলে উস্কানিমূলক মন্তব্য করেছিলেন বলে অভিযোগ ওঠে মিঠুনের বিরুদ্ধে। ফলে ভোট পরবর্তী হিংসায় ইন্ধন জোগায় বলে মানিকতলা থানায় এফআইআর দায়ের করে তৃণমূল কংগ্রেস। এরপর সেই এফআইআর খারিজের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ‘মহাগুরু’। কিন্তু হাইকোর্টে ধাক্কা খান তিনি। কলকাতা হাইকোর্ট তাকে জানিয়ে দেয়, পুলিশকে তদন্তে সহযোগিতা করতে হবে।

কলকাতা হাইকোর্টের নির্দেশ ছিল, সশরীরে উপস্থিত না থাকলেও মিঠুনকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে জিজ্ঞাসাবাদ করতে পারবেন তদন্তকারী কর্মকর্তারা। পাশাপাশি মানিকতলা থানার পুলিশকেও সবরকম সহযোগিতা করতে তাকে নির্দেশ দেয় উচ্চ আদালত।

গত ৭ মার্চ কলকাতার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্রিগেড সমাবেশে যোগ দিয়েছিলেন মিঠুন চক্রবর্তী। সেদিন মোদির হাত ধরে তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন।

আরআইজে