এই সময়ে ব্যস্ত সংগীত পরিচালকের একজন এম এম পি রনি। যার সংগীতায়োজনে শ্রোতাপ্রিয়তা পেয়েছে 'লক্ষ্মীসোনা', 'একুল-অকুল', 'ভালোবেসে মন কি পেলো', 'ভুল মানুষের ঘর', 'আই অ্যাম ইন লাভ'সহ অনেক গান।

কুমার বিশ্বজিৎ, কুমার শানু, অভিজিৎ ভট্টাচার্য, আসিফ আকবর, ইমরান, ন্যানসি, কাজী শুভ, মিলনসহ আরও অনেক কণ্ঠশিল্পীর জন্য গান করলেও এতদিন কোনো গানে কণ্ঠ দেননি রনি।

প্রথমবারের মতো নিজের কণ্ঠে গান তুলে নিলেন তিনি। বাবা দিবসে সিডি চয়েস থেকে প্রকাশিত হয়েছে তার প্রথম গান 'বাবা তুমি নেই'। যার কথা, সুর এবং সংগীতায়োজনও করেছেন রনি নিজে। গানটির ভিডিও নির্মাণ করেছেন সৈকত রেজা। যাতে মডেল হয়েছেন শুভ্র, সাজু মাহাদি এবং তানজীব।

নিজের গাওয়া প্রথম গান নিয়ে রনি বলেন, 'গত ১৫ জুন আমার বাবা মারা গেছেন। বাবা ছাড়া পৃথিবীটা কেমন হতে পারে সেটা ভাবতে ভাবতেই কিছু কথা জমা হয় নিজের মধ্যে। সেখান থেকেই এলো সুর। গানটি করতে চেয়েছিলাম একান্তই নিজের জন্য। কিন্তু বন্ধু মিলন এবং সিডি চয়েসের কর্ণধার সোহেল ভাইয়ের অনুপ্রেরণায় ভিডিও আকারে প্রকাশ পায়। গানটি নিয়ে সবার ভালোবাসায় আমি মুগ্ধ।’

নাম এমএমপি রনি কেনো? এমন প্রশ্নের জবাবে রনি জানান, তিনি একজন মাল্টি মিউজিক প্লেয়ার। আর তাই নামের আগে এমএমপি জুড়ে দিয়েছেন। এই নামেই সংগীতাঙ্গনে আরও প্রতিষ্ঠিত হতে চান তিনি। সিক্ত হতে চান সংগীতপ্রেমীদের ভালোবাসায়।

আরআইজে