টলিউডের জনপ্রিয় জুটি দেব ও শ্রাবন্তী। একসঙ্গে অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন তারা। তবে এক পর্দায় দেখা নেই প্রায় ৬ বছর। সেই বিরতি শেষ হচ্ছে শিগগিরই। 

সম্প্রতি নতুন এক সিনেমা চুক্তিবদ্ধ হলেন শ্রাবন্তী। যেখানে তার সঙ্গে দেব ছাড়াও রয়েছেন পাওলি দাম। লীনা গঙ্গোপাধ্যায় এবং শৈবাল বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় এই সিনেমায় তিনজন মানুষের সম্পর্কের গল্প বলা হবে। 

চিত্রনাট্য পড়ে বেশ উচ্ছ্বসিত শ্রাবন্তী। অন্যদিকে, সামাজিক মাধ্যমে একটি ছবি পোস্ট করেছেন শৈবাল বন্দ্যোপধ্যায়। সেখানে দেখা যাছে অতনু, লীনা, শৈবাল এবং শ্রাবন্তীকে।

অতনু, লীনা, শ্রাবন্তী ও শৈবাল 

কলকাতার সংবাদমাধ্যম আনন্দবাজারকে লীনা গঙ্গোপাধ্যায় বলেন, ‘অক্টোবরে শুটিং শুরু করার কথা ভাবছি। বাইরে গিয়েও কাজ করার পরিকল্পনা আছে। শ্রাবন্তীকে চিত্রনাট্য পড়ে শোনানো হয়েছে। আরও থাকবেন দেব এবং পাওলি।’

ধারাবাহিক থেকে সিনেমা, সব ক্ষেত্রেই লীনার গল্প বরাবর মুগ্ধ করেছে দর্শকদের। লীনা, শৈবাল, অতনুর জুটি সাফল্য এনেছে বক্স অফিসেও। একই সঙ্গে সমালোচকদের নজরও কেড়েছে।

তাদের প্রথম সিনেমা ‘মাটি’। অন্য ধারার চিত্রনাট্য। দেশ ভাগের মর্মস্পর্শী অনুভূতি। আদিল হুসেন এবং পাওলি দামের অনায়াস অভিনয় আজও সকলের মনে গেঁথে আছে। পরবর্তী ছবি ‘সাঁঝবাতি’-তে অভিনয় করেছিলেন দেব এবং পাওলি । 

ভিন্ন ধারার গল্প, অভিনয় এবং চিত্রনাট্যের জোরে বক্স অফিসে সাফল্য এনে দিয়েছিল ‘সাঁঝবাতি’। সেই জুটিকেই আবার এই সিনেমায় নিয়ে ফিরছেন লীনা এবং শৈবাল। 
 
এমআরএম