দেশের জনপ্রিয় গায়ক, সুরকার ও সংগীত পরিচালক ইমরান মাহমুদুলের হাত ধরেই সংগীতাঙ্গনে পা রাখেন মুহাম্মদ মিলন। ২০১২ সালে প্রকাশিত মিক্সড অ্যালবাম 'মনের ঠিকানা'য় ইমরানের সুর-সংগীতে নিজের প্রথম মৌলিক গান 'সখী ভালোবাসা কারে কয়' গাওয়ার সুযোগ পান মিলন। গানটি বেশ বেশপ্রিয়তা পায়। পরের বছর ইমরানের সুর-সংগীতায়োজনে স্বনামে প্রকাশিত হয় মিলনের প্রথম একক অ্যালবাম। এছাড়া ইমরানের সুর-সংগীতায়োজনে আরও বেশ কিছু গানে কণ্ঠ দিয়ে সাফল্য পান মিলন।

২০১৬ সালের ১৮ এপ্রিল সিডি চয়েসের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় ইমরানের সুর-সংগীতে মিলনের গান-ভিডিও ‘চুপিচুপি’। মিলনের একক ‘ডানাকাটা পরী’র সেই গানটিতে তার সঙ্গে দ্বৈত কণ্ঠ দেন পূজা। সেই গানটি গত ২৫ জুন ২ কোটি ভিউয়ারের মাইলফলক স্পর্শ করেছে। ইউটিউবে এখন পর্যন্ত ইমরান-মিলন জুটির সবচেয়ে জনপ্রিয় গান এটিই। যার কথা লিখেছেন রবিউল ইসলাম জীবন। সৈকত রেজার বানানো গানটির ভিডিও মডেল হন অন্তু করিম ও আয়েশা মারজান।

গানটির সাফল্যে উচ্ছ্বসিত মিলন বলেন, ‘আমার ক্যারিয়ারে ইমরান ভাইয়ার অবদানের কথা বলে শেষ করা যাবে না। এই গানটিও নিয়ে অনেক যত্ন ও ভালোবাসা নিয়ে করেছিলেন। গানটির ২ কোটি ভিউয়ার পূর্ণ হওয়ায় অন্যরকম ভালোলাগা কাজ করছে। সবচেয়ে বড় কথা গানটির জন্য মানুষের অনেক ভালোবাসা পেয়েছি। গানটির সঙ্গে জড়িত সবার কাছে আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। গানটিকে ভালোবেসে যারা এতদূর নিয়ে এসেছেন তাদেরকে জানাচ্ছি অনেক অনেক ধন্যবাদ।’

আরআইজে