হলিউডের বিখ্যাত সিনেমাগুলো দেশে বসে দেখার সুযোগ করে দেয় স্টার সিনেপ্লেক্স। পুরো বিশ্বের সঙ্গে একযোগে মুক্তি পায় বাংলাদেশেও। আবারো এমন সুযোগ নিয়ে আসছে এই সিনেমা হল। তিনটি বহুল প্রতিক্ষিত সিনেমা শিগগিরই মুক্তি পাবে এখানে। সিনেমাগুলো ‘নো টাইম টু ডাই’, ‘ব্ল্যাক উইডো’ ও ‘ফিউরিয়ার ৯ : দ্য ফাস্ট সাগা সামার’। 

গুপ্তচর ও অ্যাকশনধর্মী সিনেমা নো টাইম টু ডাই। পরিচালনা করেছেন ক্যারি জোজি ফুকুনাগা। জেমস বন্ড সিরিজের পঁচিশতম সিক্যুয়াল এটি। ড্যানিয়েল ক্রেগ এমআই-৬ এজেন্ট জেমস বন্ডের চরিত্রে অভিনয় করেছেন। 

পূর্ববর্তী সিনেমাগুলোর ভূমিকায় অভিনয় করেছেন রামি মালেক, আনা ডি আরমাস, লাসনা লঞ্চ, ডেভিড ডেনিসেক, ডালি বেনসালাহ এবং বিলি ম্যাগনুসেন। ২০২০ সালে মুক্তি পাওয়ার কথা ছিল সিনেমাটি। মহামারি করোনার কারণে মুক্তি স্থগিত করা হয়। অবশেষে এবছর মুক্তি পাবে এই সিনেমা।

মার্কিন সুপারহিরো সিনেমা ‘ব্ল্যাক উইডো’। মার্ভেল কমিক্স চরিত্রের উপর ভিত্তি করে নির্মিত এটি। পরিচালনা করেছেন কেট শর্টহ্যান্ড। এতে নাতাশা রোমানোফের ভূমিকায় অভিনয় করেছেন হিসেবে স্কারলেট জোহ্যানসন। স্ট্যান লি, ডন রিকো এবং ডন হেকের পাঠকপ্রিয় কমিক বুক ব্ল্যাক ইউডো অবলম্বনে নির্মিত হয়েছে ছবিটির গল্প। 

যুদ্ধনির্ভর এ ছবি নির্মাণে খরচ হয়েছে প্রায় ২০০ মিলিয়ন মার্কিন ডলার। ২০১৮ সালে চূড়ান্তভাবে সিনেমাটির কাজ শুরু হয়। নরওয়ে, বুদাপেস্ট, মরক্কো, আটলান্টা, ম্যাকন, জর্জিয়া প্রভৃতি শহরে বিভিন্ন দৃশ্যায়ন সম্পন্ন হয়। গত বছর সিনেমাটি মুক্তির কথা ছিল। কিন্তু করোনার কারণে পিছিয়ে যায় তারিখ।

ফিউরিয়াস সিরিজের নবম সিক্যুয়াল ‘ফিউরিয়ার ৯ : দ্য ফাস্ট সাগা সামার’। ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ ফ্র্যাঞ্চাইজির নবম কিস্তিতে আবারও দারুণ চমক দেখার অপেক্ষায় রয়েছেন বিশ্বের কোটি কোটি দর্শক। গত বছর ৩১ জানুয়ারি প্রকাশ পায় ফ্র্যাঞ্চাইজিটির নবম সিনেমা এই সিনেমার ট্রেলার। ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস ৯’ পরিচালনা করেছেন জাস্টিন লিন, আর গল্প লিখেছেন ড্যান ক্যাসেই। 

এমআরএম