টালিউডের সুপারস্টার দেব ও অভিনেত্রী রুক্মিণী মৈত্রের প্রেমের কথা কে না জানে! কোনোরকম লুকোছাপা না করে প্রকাশ্যেই প্রেম জাহির করেন তারা। সে কারণে এ জুটির রিল লাইফের সঙ্গে রিয়েল লাইফের রসায়ন সম্পর্কেও দর্শকরা অবগত। 

রুক্মিণী তার ক্যারিয়ার শুরু করেছিলেন মডেলিং দিয়ে। মাত্র ১৩ বছর বয়সে শুরু হয়েছিল তার পথচলা। অন্যদিকে ‘আই লাভ ইউ’ সিনেমায় অভিনয় করে দেব ২০০৭ সালেই তারকা বনে যান। তখন থেকেই দেবকে পছন্দ করতেন রুক্মিণী।

জানা যায়, ক্যারিয়ারের প্রথম দিকে নায়িকা শুভশ্রী গাঙ্গুলির সঙ্গে প্রেমে জড়িয়েছিলেন দেব। তারা একসঙ্গে ‘চ্যালেঞ্জ’, ‘পরাণ যায় জ্বলিয়া রে’ ও ‘রোমিও’র মতো সফল সিনেমায় কাজ করেছিলেন। সেই সুবাদেই ব্যক্তিগত জীবনে ঘনিষ্ঠ হয়ে পড়েন।

দেব-শুভশ্রীর সেই প্রেমে নাকি বেজায় ক্ষুব্ধ হয়েছিলেন রুক্মিণী। সেজন্য শুভশ্রীর সঙ্গে দেবের প্রেম ভেঙে যাওয়ায় বেশ খুশি হন তিনি। এরপর দেবের পাশে বন্ধু হয়ে এগিয়ে আসেন। আর সেই বন্ধুত্ব রূপ নেয় ভালোবাসায়। দেবও রুক্মিণীকে জড়িয়ে নেন নিজের সঙ্গে।  

২০১৭ সালে দেবের হাত ধরেই সিনেমায় পা রাখেন রুক্মিণী মৈত্র। সিনেমাটির নাম ‘চ্যাম্প’। এরপর তারা জুটি বেঁধে অভিনয় করেন ‘কিডন্যাপ’, ‘পাসওয়ার্ড’, ‘ককপিট’ ও ‘কবীর’ সিনেমাগুলোতে। দেবকে ছাড়া রুক্মিণী কেবল একটি সিনেমা করেছেন। সেটা হলো গত বছর মুক্তি পাওয়া ‘সুইজারল্যান্ড’।

দেব ও রুক্মিণী তাদের প্রেমের কথা কখনোই লুকানোর চেষ্টা করেননি। একে-অপরের জন্মদিনে প্রকাশ্যেই ভালোবাসা জানিয়েছেন। উদযাপন করেছেন ঘটা করে। আবার বিভিন্ন সাক্ষাতকারেও সম্পর্কের বিষয়টি পরোক্ষভাবে স্বীকার করেছেন। 

শোনা যায়, রুক্মিণীর পরিবারের সঙ্গেও দেবের দারুণ সম্পর্ক। প্রায়শই তাদেরকে পারিবারিক আবহে দেখা যায়। এ থেকে ধারণা করা হয়, শিগগিরই হয়ত বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন তারা। যদিও তারা এখনো এ ব্যাপারে কিছুই বলেননি।

এদিকে চলতি বছরেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন রুক্মিণী। ভর্তি ছিলেন মুম্বাইয়ের একটি হাসপাতালে। ওই সময়টায় তিনি দেবকে ভীষণ মিস করেছেন। সুস্থ হওয়ার পর রুক্মিণী নিজেই সেটা জানান। তার ভাষ্য, ‘মনে হত যেন কত দিন ওর মুখটা দেখিনি।’

কেআই/আরআইজে