এই সময়ের ব্যস্ত ও মেধাবী সুরকার-সংগীত পরিচালক শাহরিয়ার আলম মার্সেল। তার গানের গলাও বেশ। অন্যদিকে ২০১২ সালের ‘পাওয়ার ভয়েস’ প্রতিযোগিতা থেকে উঠে এসেছেন জাকিয়া সুলতানা কর্ণিয়া। গত কয়েক বছরে একাধিক জনপ্রিয় গান উপহার দিয়ে শ্রোতাদের মন জয় করেছেন তিনি।

গত বছর তারা প্রথমবারের মতো জুটি হয়ে গান করেন। মার্সেলের সুর-সংগীতায়োজনে সিএমভি থেকে প্রকাশিত কর্ণিয়ার ‘হয়নি বলা ভালোবাসি’ শ্রোতাদের ভালোভাবে গ্রহণ করেন। তারই ধারাবাহিকতায় গত মাসে কর্ণিয়ার ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয় দুজনের দ্বিতীয় গান ‘ইচ্ছে হলে’। কর্ণিয়ার সঙ্গে শেখ সাদীর গাওয়া এই গানটি এরই মধ্যে দারুণ সাড়া ফেলেছে।

নতুন বছর হলো, আসছে ঈদে একসঙ্গে তিনটি গান নিয়ে হাজির হচ্ছেন মার্সেল-কর্ণিয়া। এরমধ্যে দুটি গান থাকবে নাটকে, অন্যটি আসবে কর্ণিয়ার ইউটিউব চ্যানেলে। দুটি নাটকেরই পরিচালক মাহমুদুর রহমান হিমি।

এর মধ্যে ‘কাবিননামা’ নাটকে মার্সেলের সুর-সংগীতায়োজনে কর্ণিয়ার গাওয়া গানটির শিরোনাম ‘লুকোচুরি মেঘে’, আর ‘ত্রিকোণোমিতি’ নাটকের গানটি হলো ‘যাক না সময়’। এছাড়া কর্ণিয়ার নিজের চ্যানেলে উন্মুক্ত করা হবে ‘কানে কানে’। গানগুলোর কথা লিখেছেন যথাক্রমে রবিউল ইসলাম জীবন, রিকেল বড়ুয়া ও নির্ঝর চৌধুরী।

গান তিনটি নিয়ে মার্সেল বলেন, ‘সত্যি বলতে কর্ণিয়ার কণ্ঠটি চমৎকার। কাজ করতে গিয়ে তার সঙ্গে খুব ভালো একটা বোঝাপড়া তৈরি হয়েছে। তাই এবার ঈদে দুজনের একসঙ্গে তিনটি গান আসছে। আশা করি সবগুলো গানেই শ্রোতারা ভিন্নতা খুঁজে পাবেন।’

অন্যদিকে কর্ণিয়া বললেন, ‘মার্সেল গান শিখে আসা সুরকার-সংগীত পরিচালক। গানের অনেক কিছুই তার জানা। কাজও করে খুব যত্ন নিয়ে। তার তার সঙ্গে কাজ করতে ভালো লাগে। নতুন তিনটি গানে তিন ধরনের অনুভূতি পাবেন শ্রোতারা।

দুজনেরই ভাষ্য, এবারের ঈদ আনন্দে শ্রোতাদের মনে বাড়তি আনন্দ যোগাবে তাদের গানগুলো।

আরআইজে