এ প্রজন্মের তিন অভিনয়শিল্পী ইরফান সাজ্জাদ, তাসনুভা তিশা এবং সামিরা খান মাহি একসঙ্গে একটি নাটকে অভিনয় করেছেন। এর নাম ‘সকাল বিকাল রাত্রি’। নাটকটি নির্মাণ করেছেন রেদওয়ানুল হক ফারদিন।

‘লে পয়েন্ট অরজিনালস’-এর ব্যানারে নির্মিত এ নাটকের গল্প আবর্তিত হয়েছে একজন লেখক ও তার সম্পর্কের টানাপোড়েন নিয়ে। প্রচলিত ভালোবাসার নাটকের বাইরে গিয়ে নতুনভাবে ভালোবাসার সংজ্ঞা খোঁজার চেষ্টা করা হয়েছে এখানে। জনপ্রিয়তাই কি সব কিংবা বইয়ের জগতের বাইরে আসল জীবনের গল্প কি এর থেকেও বেশি বাস্তব? ভালোবাসায় ভালোলাগা ও দায়িত্ববোধের জায়গা কতটুকু? ভালোবাসায় ব্যর্থ হলে প্রতিশোধই কি একমাত্র প্রতিকার? এসমস্ত চিরায়ত প্রশ্নের সমীকরণ মেলানোর চেষ্টা থাকবে গল্পের পরতে পরতে।

নাটকটির চিত্রনাট্য লিখেছেন আবদুর রেহমান। আর্ট ডিরেকশনে রয়েছেন হাসিবুর রহমান নাবিল এবং ক্যামেরায় আমীর হামজা। ইতোমধ্যে ঢাকার উত্তরার আনন্দবাড়িতে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে বলে জানা গেছে।

ফ্রান্সভিত্তিক ব্রডকাস্টিং ও মিডিয়া কোম্পানি লে পয়েন্ট অরজিনালস। প্রতিষ্ঠানটির স্বত্তাধিকারী ফ্রান্স প্রবাসী রাব্বানী খান কৌশিক। তবে বাংলাদেশে এর সমস্ত কার্যক্রম পরিচালনা করছেন রেদওয়ানুল হক ফারদিন। এর আগে প্রতিষ্ঠানটির ব্যানারে ‘আজ অবেলায়’ শিরোনামে একটি শর্টফিল্মসহ বেশ কিছু মিউজিক ভিডিও এবং অ্যানিমেশন ফিল্ম মুক্তি পেয়েছে।

জানা গেছে, কোরবানির ঈদে একটি বেসরকারি টিভি চ্যানেলের পাশাপাশি লে পয়েন্ট অরজিনালস-এর ইউটিউব চ্যানেলেও নাটকটি প্রচারিত হবে।

কেআই