আবারও শুরু হচ্ছে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’-এর নতুন আসর। করোনার কারণে গতবছর বন্ধ ছিল এই প্রিতিযোগিতা। তাই এবছর আয়োজিত হবে ‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০’। এই প্রতিযোগিতার রেজিস্ট্রেশন শুরু হবে আগামী ১৩ জানুয়ারি। ‘আমার আত্মবিশ্বাস, আমার সুন্দর্য’ স্লোগানে এবারের আয়োজনের রেজিস্ট্রেশন চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। 

সোমবার (১১ জানুয়ারি) সকাল ১১টার দিকে রাজধানীর প্যান প্যাসফিক সোনারগাঁ হোটেলের পদ্মা হলে আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে ২০২০ সালের প্রতিযোগিতার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, মিস ইউনিভার্স বাংলাদেশ-২০২০ এর প্রেসিডেন্ট রফিকুল ইসলাম ডিউক, ন্যাশনাল ডিরেক্টর শফিকুল ইসলাম, আরটিভিরর প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমান, নর্থবুক কনসালটেন্সি এবং অ্যাড কমের ব্যবস্থাপনা পরিচালক নাজিম ফারহান চৌধুরী, মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯ এর বিজয়ী শিরিন আক্তার শিলা প্রমুখ।

‘মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯’-এর বিজয়ী শিরিন আক্তার শিলাকে মুকুট পরিয়ে দিচ্ছেন সুস্মিতা সেন

রেজিস্ট্রেশন ফি ধরা হয়েছে ১০০০ টাকা। http://www.missuniverse.com.bd ঠিকানায় রেজিস্ট্রেশন করতে পারবেন আগ্রহীরা। 

আয়োজকরা জানান, পর্যায়ক্রমে অডিসনের মাধ্যমে বাছাই এবং গ্রুমিং শেষে ফাইনাল রাউন্ড হবে মার্চ মাসে। বাংলাদেশের বিজয়ী আগামী মে মাসে অংশ নিবেন যুক্তরাষ্ট্রে মিস ইউনিভার্সের মূল অনুষ্ঠানে।

উল্লেখ্য, ‘২০১৯’ সালে প্রথমবার ‘মিস ইউনিভার্স বাংলাদেশ’ অনুষ্ঠিত হয়। ২৩ অক্টোবর রাতে বসুন্ধরা কনভেনশনের নবরাত্রী হলে অনুষ্ঠানের চূড়ান্ত পর্বে বিজয়ী শিরিন আক্তার শিলার নাম ঘোষণা করা হয়। কয়েক হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে মিস ইউনিভার্স মুকুট জিতে নেন তিনি। এই প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছেন আনিশা ইসলাম ও দ্বিতীয় রানার্সআপ জেসিয়া ইসলাম। 

বিজয়ী শিলার মাথায় মুকুট পরিয়ে দেন সাবেক মিস ওয়ার্ল্ড ও ভারতীয় তারকা সুস্মিতা সেন। ‘মিস ইউনিভার্স বাংলাদেশ' এর বিজয়ী শিলা দক্ষিণ কোরিয়ায় আয়োজিত ‘মিস ইউনিভার্স’ প্রতিযোগিতার ৬৮তম আসরে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন।

এমআরএম