ইলিয়াস কাঞ্চন ও রোজিনা, ছবি : সংগৃহীত

ঢাকাই সিনেমার এক সময়কার জনপ্রিয় জুটি ইলিয়াস কাঞ্চন ও রোজিনা। ৮-১০টি সুপারহিট সিনেমা উপহার দিয়েছিলেন তাঁরা। এরমধ্যে উল্লেখযোগ্য-‘বংশধর’, ‘নসীব’, ‘রতন মালা’, ‘নিকাহ’, ‘সম্মান’ প্রভৃতি।

সর্বশেষ ১০ বছর আগে ‘হঠাৎ দেখা’ নামের একটি নাটকে জুটি বেঁধেছিলেন দুজন। এবার তাদের দেখা যাবে ‘ফিরে দেখা’ নামের একটি সিনেমায়। দীর্ঘ বিরতি শেষে করতে যাওয়া এ সিনেমায় তাদের দেখা যাবে স্বামী-স্ত্রী হিসেবে।

ইলিয়াস কাঞ্চন ও রোজিনা, ছবি : সংগৃহীত 

এতে রোজিনার ভাইয়ের চরিত্রে অভিনয় করবেন নায়ক নিরব। তবে তার নায়িকা কে হবেন তা এখনো ঠিক করা হয়নি বলে জানিয়েছেন রোজিনা।

তিনি বলেন, ‘অনেক আগ্রহ নিয়ে সিনেমাটি করছি। নিজের প্রথম পরিচালিত সিনেমার জন্য মুক্তিযুদ্ধকেই প্রেক্ষাপট হিসেবে বেছে নিয়েছি। চিত্রনাট্যটি বেশ চমৎকার। আশা করছি দর্শক উপভোগ করবেন এমন একটি সিনেমা উপহার দিতে পারবো।’

তিনি আরও জানান, আগামী ১ মার্চ থেকে নিজের জন্মস্থান রাজবাড়িতে শুরু হবে এ সিনেমার শুটিং। রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার কুমড়াকাধি গ্রামের একটি পরিবার ও রোজিনার স্মৃতি থেকে কিছু ঘটনা নিয়ে এগিয়েছে সিনেমার কাহিনি। তাই কুমড়াকাধি গ্রাম থেকেই সিনেমাটির শুটিং শুরু হবে।

উল্লেখ্য, এর আগে বেশ কয়েকটি নাটক পরিচালনা করলেও এটিই রোজিনার পরিচালিত প্রথম সিনেমা। ২০১৯-২০ অর্থবছরে সরকারি অনুদান পায় এটি।

আরআইজে