গত এক দশকে দেশের টিভি নাটকে অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ‘যমজ’। দীর্ঘ সাত বছর ধরে প্রতি ঈদেই এই সিরিজের নতুন নাটক প্রচার হয়ে আসছে। প্রতিটি পর্বই দর্শকদের অসামান্য ভালোবাসা পেয়েছে।

তবে এবারের ঈদে নেই ‘যমজ’। জানা গেছে, করোনাজনিত কারণে এই ঈদে নাটকটির শুটিং করা সম্ভব হয়নি। ঈদের পর শুটিংয়ের চিন্তাও ছিল। কিন্তু সেটাও এখনো নিশ্চিত নয়। তাই যমজ ভক্তদের জন্য ঈদটা একটু কম আনন্দেরই বটে।

সাত বছর আগে ঈদে প্রথমবারের মতো প্রচার হয়েছিল ‘যমজ’। তুমুল জনপ্রিয়তা পাওয়ার ফলে চ্যানেল কর্তৃপক্ষ এর নির্মাতা আজাদ কালামের সঙ্গে ১৫টি পর্বের চুক্তি করে। সেই চুক্তির শেষ পর্ব প্রচার হওয়ার কথা ছিল এই ঈদে। নাটকের গল্প , অভিনয়শিল্পী সব কিছুই চূড়ান্ত করা হয়েছিল। কিন্তু এর মাঝেই লকডাউন শুরু হয়ে যাওয়ায় চিত্রায়ণ হয়নি।

জানা গেছে, বরাবরের মতো যমজ নাটকের গল্পে এবারও রাখা হয়েছে হাস্যরসের উপাদান। নতুন করে নাটকটিতে যুক্ত হয়েছেন ফারুক আহমেদ, ডা. এজাজ ও জাকিয়া বারী মম। গল্পে দেখা যাবে, তারা তিনজন হেলিকপ্টার নিয়ে গ্রামে আসেন এবং যমজকে বিদেশে নিয়ে যান। তবে এর ফাঁকে রয়েছে হাস্যরসাত্মক নানা ঘটনা।

উল্লেখ্য, ‘যমজ’ নাটকের প্রধান তিনটি চরিত্রে অভিনয় করেন মোশাররফ করিম। এর মধ্যে একটি চরিত্র পিতার, অন্য দুটি দুই ভাইয়ের। তবে গত ঈদের পর্বে চারটি চরিত্রে দেখা গিয়েছিল মোশাররফ করিমকে।

কেআই