ভারতের জনপ্রিয় সিনে তারকা প্রভাস। দক্ষিণী সিনেমায় কাজ করেও পেয়েছেন আন্তর্জাতিক খ্যাতি। তার সুদর্শন চেহারা এবং অভিনয়ের কারিশমা জয় করে নিয়েছে অগণিত মানুষের মন। আর সেজন্যই এশিয়ার সবচেয়ে সুদর্শন পুরুষের খেতাব পেলেন প্রভাস।

সম্প্রতি ‘টপ টেন মোস্ট হ্যান্ডসাম ম্যান ২০২১’ শীর্ষক এক জরিপ চালিয়েছে ফ্যান্সি অডস নামের একটি প্রতিষ্ঠান। সেই জরিপে শীর্ষস্থান দখল করেছেন বাহুবলী তারকা প্রভাস। একাধিক ভারতীয় গণমাধ্যমে খবরটি প্রকাশিত হয়েছে।

এ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের অভিনেতা ইমরান আব্বাস। এছাড়াও সুদর্শন পুরুষদের মধ্যে রয়েছেন জাপানের জিন আকানিসি, দক্ষিণ কোরিয়ার কিম ইয়ুং জুং, ভিয়েতনামের নাহান ফুচ ভিনহ, চীনের হুয়াং জিয়াওমিং, ভারতের ভিভিয়ান ডিসেনা, পাকিস্তানের ফাওয়াদ খান, থাইল্যান্ডের থানাভাত ভট্টনপুতি এবং তাইওয়ানের ওয়ালেস হু।

প্রসঙ্গত, ২০০২ সাল থেকে তেলেগু সিনেমায় কাজ করছেন প্রভাস। তার অভিনীত ‘বাহুবলী’ বিশ্বব্যাপী জনপ্রিয়তা পেয়েছিল। এছাড়াও তিনি ‘ছত্রপতি’, ‘বুজিগাডু’ ‘বিল্লা’, ‘মিস্টার পারফেক্ট’-এর মতো সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন। বর্তমানে প্রভাসের হাতে রয়েছে ‘রাধে শ্যাম’, ‘সালার’ ও ‘আদিপুরুষ’ সিনেমাগুলোর কাজ।

কেআই/আরআইজে