সম্প্রতি প্রচার হওয়া নাটক ‘ঘটনা সত্য’ ইস্যুতে সমালোচনার ঝড় বইছে সোশ্যাল মিডিয়ায়। যার কারণে ইউটিউব থেকে পর্যন্ত নাটকটি সরিয়ে ফেলা হয়েছে। সেই সঙ্গে অফিসিয়াল বিবৃতির মাধ্যমে ক্ষমা চেয়েছেন এর নির্মাতা, প্রযোজক এবং অভিনয়শিল্পীরা।

কিন্তু এরপরও সমালোচনার ঢেউ থামছে না। সাধারণ দর্শকদের পাশাপাশি শোবিজ জগতের অনেকেও নাটকটির সমালোচনা করছেন এবং সংশ্লিষ্টদের বোধ-বুদ্ধি নিয়ে প্রশ্ন তুলছেন।

এবার ‘ঘটনা সত্য’ নাটক ইস্যুতে ক্ষমা চাইলেন অভিনেত্রী ও গায়িকা মেহের আফরোজ শাওন। যদিও তিনি এই নাটকের সংশ্লিষ্ট কেউ নন। তবে শিল্পী হওয়ার দায়বদ্ধতা থেকে তিনি বিশেষ শিশু ও তাদের পরিবারের কাছে ক্ষমা প্রার্থনা করেছেন।

শাওন তার ফেসবুক অ্যাকাউন্টে লিখেছেন, “আমি মেহের আফরোজ শাওন, বাংলাদেশ মিডিয়া জগতের একজন অভিনয়শিল্পী, পরিচালক এবং প্রযোজক হিসেবে সম্প্রতি প্রচারিত সিএমভি প্রযোজিত এবং নগদ নিবেদিত, রুবেল হাসান পরিচালিত ‘ঘটনা সত্য’ নামক অসংবেদনশীল নাটকটির জন্য আমার পরিচিত-অপরিচিত সকল বিশেষ শিশুদের কাছে এবং তাদের মা-বাবার কাছে হাত জোড় করে ক্ষমা চাচ্ছি।”

আক্ষেপ প্রকাশ করে শাওন আরও লিখেছেন, “শিল্পী হওয়া তো দূরের কথা, ভিউ আর ফলোয়ারের পেছনে দৌঁড়াতে দৌঁড়াতে আমরা বোধহয় মানুষ-ই হতে পারলাম না!”

উল্লেখ্য, ‘ঘটনা সত্য’ নাটকের মূল দুটি চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী। মঈনুল সানুর চিত্রনাট্যে এটি নির্মাণ করেছেন রুবেল হাসান। নাটকটির শেষ অংশের একটি বার্তা নিয়েই সমালোচনা শুরু হয়। সেখানে বলা হয়েছে, প্রতিবন্ধী শিশু বাবা-মায়ের পাপের ফল। প্রথমে নাটকটি প্রচার হয়েছিল চ্যানেল আইয়ের ঈদ আয়োজনে। পরবর্তীতে এটি আপলোড করা হয় প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির ইউটিউব চ্যানেলে।

কেআই