ছোট ও বড়পর্দার জনপ্রিয় অভিনেতা মুকিত জাকারিয়ার মা তাহমিনা খাতুন (৭৮) আর নেই। বুধবার (২৮ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নোয়াখালীর বেগমগঞ্জ থানায় অবস্থিত চৌমুহনীতে তিনি মারা যান।

ঢাকা পোস্টকে মায়ের মৃত্যুর কথা নিশ্চিত করেছেন মুকিত জাকারিয়া নিজেই। তিনি বলেন, ‘মৃত্যুর সময় মা চৌমুহনীতে বড় ভাইয়ের বাসায় ছিলেন। হঠাৎ বেশ অসুস্থবোধ করেন। তার কিডনিতেও সমস্যা হয়েছিল।’

মুকিত আরও জানান, এখন আমি গ্রামের বাড়িতে যাচ্ছি। দাউদকান্দি ব্রিজ পার হচ্ছি। আগামীকাল (বৃহস্পতিবার) সকাল ৯টায় আমাদের বাড়ির উঠানে মায়ের জানাজা অনুষ্ঠিত হবে। তারপর বাবার কবরের পাশে দাফন করা হবে।

মুকিত জাকারিয়ার জন্ম নোয়াখালীর বেগমগঞ্জ থানার হাজীপুর গ্রামে। নুরুজ্জামান মিয়া বাড়ির ছেলে মুকিতের বাবা প্রয়াত ইঞ্জিনিয়ার আব্দুল মান্নান। আগেই বাবাকে হারিয়েছিলেন তিনি। এবার মাকেও হারালেন। মুকিতের মায়ের মৃত্যুতে শোবিজে তার কাছের মানুষদের অনেকেই শোক জানিয়েছেন।

উল্লেখ্য, নাটক, টেলিফিল্ম, বিজ্ঞাপনচিত্র, সিনেমা, ওয়েব সিরিজ সব মাধ্যমেই নিজের অভিনয় দক্ষতার প্রমাণ রেখেছেন মুকিত জাকারিয়া। ২০০৮ সালে শরাফ আহমেদ জীবনের ‘শাড়ি’র মাধ্যমে নাটকে অভিষেক তার। এরপর গত ১৩ বছরে ৭৫০টিরও বেশি নাটকে অভিনয় করেছেন তিনি। প্রায় এক ডজন সিনেমায়ও দেখা গেছে তাকে।

আরআইজে