দেশের সংগীতে অনন্য এক নাম অর্ণব। ব্যতিক্রম কথা-সুরের গানে তিনি মুগ্ধ করেছেন শ্রোতাদের। কেবল দেশেই নয়, অর্ণবের গান সমাদৃত হয়েছে পার্শ্ববর্তী দেশ ভারতেও। দেশ ও বিদেশে ছড়িয়ে থাকা ভক্তদের জন্য একটি সুখবর দিয়েছেন এ গায়ক। তা হলো- নতুন অ্যালবাম নিয়ে আসছেন তিনি।

নিজের ব্যান্ড ‘অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস’ থেকে অ্যালবামটি আসবে। এটি হতে যাচ্ছে ব্যান্ডটির দ্বিতীয় অ্যালবাম। ইতোমধ্যে গানগুলোর কাজ শুরু করে দিয়েছেন তিনি। তবে এবারের অ্যালবামে থাকছে একটু ভিন্নতা। এখানে তিনি নতুন কয়েকজন শিল্পীকে পরিচয় করিয়ে দিতে চান।

অবশ্য নবীন শিল্পীদের নাম এখনই প্রকাশ করেননি অর্ণব। বলেছেন, ‘গানগুলোর রেকর্ডিং করছি। আগামী এক-দুই মাসের মধ্যে সব কিছু চূড়ান্ত হয়ে যাবে। এবার যাদের সঙ্গে গান করছি, তারা সবাই নতুন। তাদের সঙ্গে আগে কখনো কাজ করিনি আমি।’

২০০৯ সালে অর্ণব তার কয়েকজন বন্ধুকে নিয়ে গঠন করেন ‘অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস’ ব্যান্ডটি। এরপরই প্রথম লাইভ অ্যালবামটি প্রকাশ করেছিলেন তিনি। ব্যান্ডের নামেই ছিল সেই অ্যালবাম। নতুন অ্যালবামটির নাম রাখা হয়েছে ‘অর্ণব অ্যান্ড ফ্রেন্ডস ২’।

এদিকে স্ত্রী সুনিধি নায়েকের একটি অ্যালবামের কাজও চালিয়ে যাচ্ছেন অর্ণব। চলতি বছরের মধ্যেই সেটি প্রকাশিত হবে। এছাড়া শিগগিরই তাকে দেখা যাবে একটি মিউজিক্যাল ফিল্মে। যেটার নাম ‘আধখানা ভালো ছেলে আধা মাস্তান’। এটি মুক্তি পাবে চরকিতে।

কেআই