কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র সামাজিক মাধ্যমে সবসময়ই বেশ সক্রিয়। অনুরাগীদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন তিনি। মাঝেমধ্যেই অনুরাগীদের সঙ্গে কথা বলেন নানা বিষয় নিয়ে। তেমনি মন খারাপ, ভালোলাগা, ভালো থাকা, প্রেম, বিরহ, বিচ্ছেদ থেকে হতাশা নিয়ে প্রায়শই অনুরাগীদের প্রশ্নের উত্তর দেন শ্রীলেখা। এবার হতাশা থেকে বেরিয়ে আসার উপায় জানালেন তিনি।

শ্রীলেখার কথায়, ‘হতাশা জীবনের একটা অংশ। অভিনেত্রী নিজেও তার ব্যতিক্রম নন। তবে হতাশ হলে ভেঙে পড়লে চলবে না। ইতিবাচক থাকার চেষ্টা করতে হবে। ইতিবাচক মনোভাব নিয়েই পার করতে হবে হতাশার দিনগুলো।’

তার মতে, ‘রাতের পর যেমন দিন হয়, তেমন তুমি আজ হতাশ থাকবে, পজিটিভ থাকবে, পরের দিন তোমার ভালো হবে। ইতিবাচক থাকলে ইতিবাচকতাকে আকর্ষণ করে।’

টলি পাড়ায় স্পষ্টবক্তা অভিনেত্রী হিসেবে পরিচিত শ্রীলেখা। স্পষ্ট কথা বলতে ভালবাসেন। অভিনেত্রীর ব্যক্তিগত জীবন থাকে হামেশাই চর্চায়। বিভিন্নভাবে ট্রোলেরও শিকার হয়েছেন। যদিও কোনও কিছুকেই তোয়াক্কা করেন না নায়িকা। সবসময় ইতিবাচক থাকার বার্তা তার।

৭৮তম ভেনিস আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হবে আদিত্য বিক্রম সেনগুপ্তের সিনেমা ‘ওয়ান্স আপন আ টাইম ইন ক্যালকাটা’। বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি এই সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন শ্রীলেখা মিত্র। জানা গেছে, এই উৎসবের রেড কার্পেটে শাড়ি পরে হাঁটবেন শ্রীলেখা। বর্তমানে সেই প্রস্তুতিই নিচ্ছেন তিনি।

আরআইজে