বাংলাদেশের সংগীত পরিচালক ও ডিজে আকস মধ্যপ্রাচ্যে জনপ্রিয়তা পাওয়ার মধ্য দিয়ে আলোচনায় আসেন। বলিউডের সিনেমায়ও কাজ করেছেন তিনি। সুজিত সরকার পরিচালিত বলিউডের সিনেমা 'পিকু'র টাইটেল গানটির রিমিক্স ভার্সন তৈরি করেছেন তিনি। যাতে কণ্ঠ দেন সুনিধি চৌহান। যে সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন দীপিকা পাড়ুকোন।

এর বাইরে বলিউডে, দুবাইতে এবং বাংলাদেশে আরও অনেক কাজ করেছেন আকস। ২০১৭ সাল থেকে তিনি বাংলাদেশেই স্থায়ীভাবে থাকছেন। প্রকাশ করছেন নতুন নতুন গান।

সম্প্রতি নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ‘রিকস রেকর্ডস’ থেকে আকস প্রকাশ করেছেন মিউজিক ভিডিও ‘ড্যান্স উইথ ইউ’। এতে কণ্ঠ দিয়েছেন দেশের জনপ্রিয় নারী ডিজে সনিকা। গানটির সংগীত পরিচালনার পাশাপাশি কথাও লিখেছেন ডিজে আকস। ভিডিওতে হাজিরও হয়েছেন তিনি।

ডিজে আকস বলেন, ‘এই গানটি পপ স্টাইলের। এতে নাচের আহ্বান জানানো হয়েছে। ২০১৫ সালে গানটির মিউজিক করেছিলাম। ডিজে সনিকা কণ্ঠ দেওয়ার পর ২০১৯ সালে এটির অডিও প্রকাশ করি। ক্রোমায় ভিডিও করার এডিটিংয়ে অনেক সময় লেগেছে। তার ওপর করোনা শুরু হলো। সব মিলিয়ে ভিডিও প্রকাশ্যে এত বিলম্ব। তবে ভিডিওটি প্রকাশের পর থেকে ভালো সাড়া পাচ্ছি।’

উল্লেখ্য, 'টার্ন দ্য নাইট আপ' শিরোনামের একটি গানের জন্য ইউনিভার্সেল মিউজিক থেকে ২০১৪ সালের সেরা রিমিক্সারের পুরস্কার পান ডিজে আকস তথা আব্দুল করিম সিরাজী।

আরআইজে