টালিউডের সুদর্শনা ও আবেদনময়ী অভিনেত্রী ঋতাভরী চক্রবর্তী। অভিনয় গুণেও তিনি প্রশংসিত। অভিনয়, প্রযোজনা, গান এবং মানবিক কাজ; নানান ক্ষেত্রে নিজেকে মেলে ধরেছেন তিনি। তবে বর্তমানে তার অবস্থা ভালো যাচ্ছে না। চরম হতাশায় ভুগছেন এই তারকা।

ঋতাভরী জানান, ৮ মাস আগে তার শরীরে দুটো অস্ত্রোপচার হয়েছে। এর ফলে তার শরীর ও মনে ব্যাপক প্রভাব পড়েছে। যা থেকে পুরোপুরি সেরে উঠতে পারেননি তিনি। এসব কথা এতদিন লুকিয়েই রেখেছিলেন অভিনেত্রী। তবে বৃহস্পতিবার (১২ আগস্ট) ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে কথাগুলো প্রকাশ্যে এনেছেন তিনি।

ঋতাভরী লিখেছেন, ‘ফিগার ঠিক রাখার জন্য ২০১৩ সাল থেকেই কড়া ডায়েট-রুটিন অনুসরণ করতাম আমি। প্রতিদিন আয়নার সামনে দাঁড়িয়ে সেলফি নিতাম দেখার জন্য, যে আমি ঠিক আছি কিনা। ৩৬-২৬-৩৬; শরীরের এই গঠন নিয়ে আমি পাগল ছিলাম। কিন্ত ৮ মাসে আগে সব নিয়ম গুলিয়ে গেল যখন এক অস্ত্রোপচার হয় আমার। সারাক্ষণ বিছানায় শুয়ে থাকতাম। নড়াচড়া করতে পারতাম না।’

‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ খ্যাত এই অভিনেত্রী আরও লিখেছেন, ‘অপারেশন ঠিকঠাক হয় কিন্তু হতাশা ঘিরে ধরে। নিজেকে বললাম- সময়ের সঙ্গে সঙ্গে সব ঠিক হয়ে যাবে। কিন্ত আমার কাজ-পাগল মনের ধৈর্য ছিল না। সবাইকে বলতে চাই, আমি ভাল হচ্ছি। শারীরিক যন্ত্রণা আর নেই। কিন্তু হতাশা আমায় নিঃসঙ্গ করে দিয়েছে। পরে তোমাদের সব বলব।’

পোস্টটির শেষের দিকে ভক্তদের ভালোবাসা জানিয়েছেন ঋতাভরী। আর তাকেও ভালোবাসা ও শুভকামনায় ভরিয়ে দিয়েছেন ভক্ত এবং সহকর্মীরা। সেই তালিকায় আছেন মিমি চক্রবর্তী নুসরাত জাহানের মতো তারকা।

জানা গেছে, গত বছরের আগস্টে ‘পিরিয়েনাল অ্যাবসেস’ ধরা পড়ে ঋতাভরীর। সার্জারিও হয়। তখনকার মতো স্বস্তি মিললেও ডাক্তার বলেছিল এটা পরে ফিশচুলার দিকে টার্ন নিতে পারে। এবং পরবর্তীতে তাই-ই হয়। সমস্যা বাড়ছিল বিধায় গত মার্চে ফিশচুলা অপারেশন হয় অভিনেত্রীর।

কেআই