‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯’ মঞ্চ মাতাবেন সাদিয়া ইসলাম মৌ, ফেরদৌস আহমেদ ও নুসরাত ফারিয়া

আগামী ১৭ জানুয়ারি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রদান করা হবে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯’। করোনার কারণে এবার বিশেষ ব্যবস্থায় হবে সিনেমার সবচেয়ে সম্মানজনক এ আসরের। এবার মোট ৪০ মিনিটের সংক্ষিপ্ত অনুষ্ঠান হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন এর সমন্বয়ক বিটিভির মহাপরিচালক এসএম হারুন অর রশীদ।

অপু বিশ্বাস, ছবি : সংগৃহীত 

এবারের আসরে সাংস্কৃতিক আয়োজন শুরু হবে সাদিয়া ইসলাম মৌয়ের নাচ দিয়ে আর শেষ হবে ওয়ার্দা রিহাবের দলের নৃত্য পরিবেশনা দিয়ে। মাঝে পরিবেশনায় অংশ নেবেন ফেরদৌস আহমেদ ও অপু বিশ্বাস, সাইমন সাদিক ও মাহিয়া মাহি এবং নুসরাত ফারিয়া। একাধিক গানের সঙ্গে নাচবেন তারা।

এছাড়া গান গাইবেন লিজা, ঐশী এবং আরও তিন শিল্পী।

তার আগে অনুষ্ঠানের প্রথম অংশে বিজয়ীদের হাতে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯’ তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

মাহিয়া মাহি, ছবি : সংগৃহীত 

‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯’-এ আজীবন সম্মাননা পাচ্ছেন মাসুদ পারভেজ (সোহেল রানা) ও কোহিনূর আক্তার সুচন্দা।

এছাড়াও বিজয়ীরা হলেন-শ্রেষ্ঠ চলচ্চিত্র (ন’ ডরাই ও ফাগুন হাওয়ায়), শ্রেষ্ঠ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র (নারী জীবন), শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র (যা ছিল অন্ধকারে), শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক (তানিম রহমান অংশু), শ্রেষ্ঠ অভিনেতা (তারিক আনাম খান), শ্রেষ্ঠ অভিনেত্রী (সুনেরাহ বিনতে কামাল), শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা (ফজলুর রহমান বাবু), শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী, (নারগিস আক্তার), শ্রেষ্ঠ খল অভিনেতা (জাহিদ হাসান), শ্রেষ্ঠ শিশুশিল্পী (নাইমুর রহমান আপন ও আফরীন আক্তার), শ্রেষ্ঠ সংগীত পরিচালক (মোস্তাফিজুর রহমান ইমন), শ্রেষ্ঠ নৃত্য পরিচালক (হাবিবুর রহমান), শ্রেষ্ঠ গায়ক (মৃণাল কান্তি দাস), শ্রেষ্ঠ গায়িকা (মমতাজ বেগম ও ফাতিমা-তুয যাহরা ঐশী), শ্রেষ্ঠ গীতিকার-(নির্মলেন্দু গুণ, কামাল আবদুল নাসের চৌধুরী), শ্রেষ্ঠ সুরকার (প্লাবন কোরেশী ও তানভীর তারেক), শ্রেষ্ঠ কাহিনিকার (মাসুদ পথিক), শ্রেষ্ঠ চিত্রনাট্যকার (মাহবুব উর রহমান), শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা (জাকির হোসেন রাজু), শ্রেষ্ঠ সম্পাদক (জুনায়েদ আহমেদ  হালিম), শ্রেষ্ঠ শিল্প নির্দেশক (মোহাম্মদ রহমত উল্লাহ বসু ও ফরিদ আহমেদ), শ্রেষ্ঠ চিত্রগ্রাহক (সুমন কুমার সরকার), শ্রেষ্ঠ শব্দগ্রাহক (রিপন নাথ), শ্রেষ্ঠ পোশাক ও সাজ-সজ্জা (খন্দকার সাজিয়া আফরিন) এবং শ্রেষ্ঠ মেকআপম্যান (রাজু)।

আরআইজে