সংগীতশিল্পী আঁখি আলমগীর ও সোমনূর মনির কোনালের মধ্যে দারুণ এক সম্পর্ক। বিভিন্ন আড্ডা-অনুষ্ঠান এবং সামাজিক মাধ্যমে দুজনের প্রকাশিত ছবিতেও বারবার তাদের সেই ভালোবাসার রঙ ছড়িয়েছে। আঁখির আদরে বরাবরই মুগ্ধ কোনাল।

দুই প্রজন্মের এই দুই গায়িকা এবার প্রথমবারের মতো একটি গানে কণ্ঠ দিলেন। তাদের এই সুযোগটি করে দিয়েছেন একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া সুরকার, সংগীত পরিচালক ইমন সাহা। তার সৌজনেই ‘রাসেলের জন্য অপেক্ষা’ শিরোনামে সিনেমায় এক হলো আঁখি-কোনালের কণ্ঠ।

ইমন সাহা মাঝে দেশে এলেও আবার ফিরে গেছেন আমেরিকায়। আর তাই সেখান থেকেই মঙ্গলবার (১৭ আগস্ট) অনলাইনে গানটির রেকর্ডিংয়ে নিদের্শনা দেন। আর বাপ্পা মজুমদারের বনানীর স্টুডিও থেকে কণ্ঠ দেন আঁখি ও কোনাল। গানটির কথা লিখেছেন আহমেদ সাবের।

আঁখি আলমগীর বলেন, ‘গানের পাশাপাশি মানুষ হিসেবেও কোনালকে আমার খুব ভালো লাগে। যার ফলে তাকে আমি অনেক আদর করি। প্রথমবার দুজন একসঙ্গে গাইলাম। কাজটা আমরা খুব উপভোগ করেছি। এ জন্য ধন্যবাদ জানাই ইমন সাহাকে।’

অন্যদিকে কোনাল বলেন, ‘আঁখি আপু আমার অসম্ভব প্রিয় একজন মানুষ। তার সঙ্গে কাটানো মুহূর্তগুলোও বেশ এনজয় করি। এই প্রথম দুজন একসঙ্গে গাইতে পেরে খুব ভালো লাগছে। গানটি সিনেমায় দুজন শিশুর লিপে ব্যবহৃত হবে। আগের দিনে এই ধরনের গানে কণ্ঠ দিতেন রুনা লায়লা ও সাবিনা ইয়াসমীন ম্যাম। এবার মজার এই অভিজ্ঞতা হলো আমাদের।’

উল্লেখ্য, ‘রাসেলের জন্য অপেক্ষা’ নির্মিত হচ্ছে শেখ রাসেলের জীবনের ঘটনা নিয়ে। সিনেমাটি পরিচালনা করছেন নূর-ই আলম।

আরআইজে