২০০৬ সালে প্রকাশিত সংগীতশিল্পী রমা রহমানের প্রথম একক অ্যালবাম ‘স্বপ্নের দিগন্ত ছুঁয়ে’র প্রথম দুটি গানের সুর ও সংগীতায়োজন করেছিলেন বাপ্পা মজুমদার। ‘নতুন দিন’ এবং ‘স্বপ্নপুর’ শিরোনামের সেই গানগুলো শ্রোতাদের বেশ প্রশংসাও কুড়ায়। এরপর গত ১৫ বছরে একাধিক গানে তাদের পাওয়া গেলেও সেগুলো ছিল মূলত বাইরের প্রজেক্ট।

তবে এবার বাপ্পা মজুমদারের আয়োজনে তারই সুর-সংগীতায়োজনে গাইতে পেরে উচ্ছ্বসিত রমা। দেশের নন্দিত এই গায়ক, সংগীত পরিচালক নিজের পছন্দের কয়েকজন গায়িকাকে নিয়ে একটি বিশেষ প্রজেক্ট করছেন। আর সেই প্রজেক্টেরই একটি গানে কণ্ঠ দিলেন রমা। সম্প্রতি গানটির রেকর্ডিং শেষ হয়েছে। এটির শিরোনাম ‘ঈশান কোন’। কথা লিখেছেন মারুফ হাসান।  

গানটি নিয়ে ঢাকা পোস্টকে রমা বলেন, ‘আমি এরকম গান আগে কখনো করিনি। আমার আগের সব গানের চেয়ে এটি আলাদা। অনেক দিন পর বাপ্পা ভাইয়ের সুর-সংগীতায়োজনে গানটি করতে পেরে খুব ভালো লাগছে। সবচেয়ে বড় কথা গানটির মাধ্যমে তিনি আমাকে মনে করেছেন, সম্মান দিয়েছেন।’

রমা আরও বলেন, ‘বাপ্পা দা যখন হোয়াটসঅ্যাপে গানটির ডেমো পাঠায় তখন আমি ১৫ বছর আগে তার সঙ্গে প্রথম গান করার স্মৃতিতে ফিরে গেছি। আবেগে ভেসেছি। আবার ভয়ও কাজ করছিল ঠিকমত গাইতে পারব কিনা। ভয় নিয়েই গানটি তুলেছি। তবে ভয় কাটাতে তিনি আমাকে অনেক সমর্থন দিয়েছেন। এত চমৎকার একটি গান আমাকে দেওয়ার জন্য তাকে ধন্যবাদ জানাচ্ছি।’

জানা গেছে, খুব শিগগিরই গানটি বাপ্পা মজুমদারের ‘বি এমজ ওয়ার্কস্টেশন প্রোডাকশন’-এর ব্যানারে মুক্তি পাবে। বিশেষ এই প্রজেক্টে আরও গান করেছেন আঁখি আলমগীর, কনা, কোনাল, আলিফ আলাউদ্দিন, তাশফি, জয়িতা প্রমুখ।

আরআইজে