আজ (৩০ আগস্ট) শ্রীকৃষ্ণের জন্মদিন। শুভ জন্মাষ্টমী। সনাতন ধর্মাবলম্বীরা নানা আয়োজনে দিনটি পালন করছে। এ উপলক্ষে প্রযোজনা প্রতিষ্ঠান ধ্রুব মিউজিক স্টেশন শ্রীকৃষ্ণের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রকাশ করছে একটি গান। যার শিরোনাম ‘নন্দের দুলাল’।

অরুন সরকারের কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন অপু আমান। কণ্ঠ দিয়েছেন সন্দীপন দাশ, চম্পা বনিক, বাঁধন সরকার পুজা, কিশোর দাশ ও সিঁথি সাহা। রমনা কালি মন্দিরে গানটির ভিডিও নির্মাণ করেছেন সৌমিত্র ঘোষ ইমন। সংশ্লিষ্ট সবাই শ্রীকৃষ্ণের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বিনা পারিশ্রমিকে এই কাজটি করেছেন।

গানটির সুরকার ও সংগীতায়োজক অপু আমান বলেন, ‘অনেক দিন যাবৎ ভগবান শ্রীকৃষ্ণকে নিয়ে কোন গান হচ্ছিল না। তাই প্রভুকে নিয়ে এই গানটি বানানোর চিন্তা মাথায় আসে। লিখেছেন আমার গুরু, আমার বাবা। শব্দের গাঁথুনিতে মুগ্ধতা ছড়িয়েছেন তিনি। ভিডিওর পোশাক নিয়ে যখন ভাবছিলাম তখন মুহুর্তেই মনে পড়ল বিশ্ব রঙ এর কর্ণধার বিপ্লব সাহা দাদার কথা। তিনিও কাজটির সঙ্গে যুক্ত হলেন। শুটিং চলাকালীন সময়ে রমনা কালি মন্দিরের সবার সহযোগিতা ছিল প্রশংসা করার মতো। সর্বোপরি এটুকুই চাওয়া, গানটি যেন দিক দিগন্তে ছড়িয়ে পড়ে।’

ধ্রব মিউজিক স্টেশন (ডিএমএস) জানায়, সোমবার তাদের ইউটিউব চ্যানেলে গানচিত্রটি অবমুক্ত করা হবে। পাশাপাশি দেশি বিদেশি একাধিক অ্যাপ থেকে এটি শোনা যাবে।

আরআইজে