টালিউডের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহানের সন্তানের পিতা কে? এই প্রশ্নে মশগুল হয়ে আছে নেটদুনিয়া। কিন্তু প্রশ্ন-বিতর্কের দোলাচলে না থেকে মাতৃত্বের স্বাদ উপভোগ করছেন নুসরাত। শুভাকাঙ্ক্ষীরাও তাকে ভালোবাসা জানাতে ভুল করছেন না।

এ পর্যন্ত নুসরাতের মা হওয়ার খবরে শুভেচ্ছা জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি, তার বন্ধু-অভিনেত্রী মিমি চক্রবর্তী, শ্রাবন্তী চ্যাটার্জি ও তনুশ্রী চক্রবর্তীর মতো ব্যক্তিরা। এছাড়া আলোচিত লেখিকা তসলিমা নাসরিনও তাকে সাধুবাদ জানিয়েছেন।

এবার নুসরাতের মা হওয়া নিয়ে মন্তব্য করলেন টালিউডের প্রথম সারির অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। কলকাতার একটি সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘নুসরাত ও নবজাতকের জন্য আমার শুভেচ্ছা রইল। দু’জনেই সুস্থ থাকুক, ভাল থাকুক, এই আন্তরিক শুভকামনা জানাই।’

পাশাপাশি নুসরাতের এই সন্তানের পিতৃপরিচয়ের বিষয়টি নিয়েও কথা বলেছেন ঋতুপর্ণা। তার মতে সন্তানের জন্য বাবা নয়, মায়ের পরিচয়টাই মুখ্য। তিনি বলেন, ‘মা আর সন্তানের বাঁধন চিরন্তন। মায়ের পরিচয় আর মায়ের নাড়ির টান সন্তানের সব থেকে বড় সম্পদ আর অস্তিত্ব। মায়ের কোনও বিকল্প হয় না।’

উল্লেখ্য, গত ২৬ আগস্ট দুপুরে কলকাতার পার্কস্ট্রিটের একটি হাসপাতালে ফুটফুটে পুত্রসন্তানের জন্ম দিয়েছেন নুসরাত জাহান। এ সময় তার পাশে আদর্শ সঙ্গীর মতো ছিলেন অভিনেতা যশ দাশগুপ্ত। নুসরাত অন্তঃসত্ত্বা হওয়ার পর থেকেই তিনি দেখভাল করে আসছিলেন। শোনা যাচ্ছে, যশের নামের সঙ্গে মিল রেখে সন্তানের নাম ‘ঈশান’ রেখেছেন অভিনেত্রী। সোমবার (৩০ আগস্ট) দুপুরে যশের সঙ্গেই হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন নুসরাত।  

কেআই