খ্যাতি এবং বিতর্ক যে মানুষটির সঙ্গে জড়িত, তিনি অভিনেত্রী নুসরাত জাহান। ভারতীয় সাংসদ-তারকার আরও একটি নাম আছে, ‘নয়না’। রোববার (৫ সেপ্টেম্বর) সকালে সেই কথা যেন মনে করিয়ে দিলেন নতুন মা। ইনস্টাগ্রাম স্টোরিতে একটি ডাবের ছবি দিয়েছেন তিনি। সেখানে ডাবের গায়ে খোদাই করা রয়েছে ‘নয়না’ নামটি।

ফেসবুকেও নুসরাতের একটি অ্যাকাউন্ট আছে যার নাম ‘নয়না জাহান’। সেই অ্যাকাউন্টটি যদিও বর্তমানে বিশেষ সক্রিয় নয়। তবে নুসরাতের এ নাম শুধু ফেসবুকেই সীমাবদ্ধ নয়। নুসরাতের সাবেক নিখিল জৈনও এক সময় ভালোবেসে নুসরাতকে এ নামেই ডাকতেন। সংবাদ মাধ্যমকে সে কথা জানিয়েছিলেন নিখিল। এরপর বদলেছে পরিস্থিতি। তার সঙ্গেই বদলেছে নিখিল এবং নুসরাতের জীবন। একে অপরের থেকে দূরে সরে গিয়েছেন তারা। সহকর্মী যশ দাশগুপ্তের সঙ্গে সম্পর্কে জড়িয়েছেন নুসরাত। নিখিলের সঙ্গে বিয়েকে দিয়েছেন ‘সহবাস’-এর তকমা।

কিন্তু আচমকা আবার নিখিলের ডাকা নামের কথাই কেন মনে পড়ল নুসরাতের? তাকে কি মিস করছেন নুসরাত? কেনই বা সেই নামকে নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে তুলে আনলেন তিনি? তবে কী নিখিলের উদ্দেশে কোনো প্রছন্ন বার্তা দিচ্ছেন নুসরাত? এমন অনেক প্রশ্নই আসছে সামনে।

অন্যদিকে নুসরাতকে সরাসরি না বলেও নেটজগতে আকারে ইঙ্গিতে নিজের কথা বুঝিয়ে দিয়ে থাকেন নিখিল। রোববারও তেমনই করলেন তিনি। জিম করে ঘাম ঝরানোর পর নিজেকে লেন্সবন্দি করে তা ইনস্টাগ্রামে পোস্ট করেছেন নিখিল। সঙ্গে লিখেছেন, ‘নিজেকে আগুনে পুড়িয়েছি আমি। কিন্তু হে ফিনিক্স— আমি এখানে, আমি আমার শক্তিকেই আগুনে পরিণত করেছি।’ তবে কী কঠিন সময় পার করে মানসিকভাবে আরও দৃঢ় হয়ে ওঠার কথাই বুঝিয়ে দিতে চাইলেন তিনি?

নুসরাতের সন্তান জন্মের পর তার জন্য শুভেচ্ছাবার্তা পাঠিয়েছিলেন নিখিল। তিনি বলেছিলেন, ‘আমি জানি, নুসরাতের ছেলে হয়েছে। কিন্তু নুসরাতকে আমি এ নিয়ে আলাদা করে ফোন বা যোগাযোগ করতে চাই না। ওর সঙ্গে আমার কোনো সম্পর্ক নেই। তবে কামনা করি, সুস্থ থাকুক ছেলে, সুন্দর করে বড় হয়ে উঠুক। অনেক শুভেচ্ছা জানাচ্ছি।’

সূত্র: আনন্দবাজার

এসএসএইচ