ভারতের কমেডি কুইন ভারতী সিংকে চেনেন না এমন মানুষের সংখ্যা খুবই কম। তার কৌতুক-অভিনয়ের সুনাম ভারতের বাইরেও রয়েছে। ওজন বেশি হলেও কোনোদিন কারো ধার ধারেননি। এবার সব কথার ঊর্ধ্বে উঠে নিজের ১৫ কেজি ওজন কমিয়েছেন তিনি। তাহলে কি সমালোচনা কিংবা বডি শেমিংয়ের জন্যই তার এই বদল? না, একেবারেই না।

এ বিষয়ে পরিষ্কার মন্তব্য করেছেন ভারতী। কারো জন্যই নিজেকে বদলানোর চিন্তা তিনি মাথায় আনেননি। 
দ্বিতীয় লকডাউনের সময় থেকেই বাড়ির সব কাজ একা হাতেই করতেন ভারতী। তখনই বুঝতে পারেন অল্পতেই হাঁপিয়ে উঠছেন তিনি। শারীরিকভাবে ফিট নন। অভিনেতা-অভিনেত্রীদের থেকে আগেই জেনেছিলেন কীভাবে অনেকক্ষণ না খেয়ে থাকা যায়। পরে নিজেও শুরু করলেন সেই একই পদ্ধতি।

রাত হলেই খিদে পেত ভারতী। তারপরও অভুক্ত থাকতেন সন্ধ্যে ৭টা থেকে রাত ১২টা। প্রথমে কষ্ট হলেও পরে সেটা অভ্যাসে পরিণত হয়ে যায়। তিনি বলেন, আগের মতো সাধারণ খাবারই খাচ্ছি। পাঞ্জাবী বলে কথা! পরোটা, ডিম, ডাল-সবজি ছাড়া বাঁচা দায়।

ওজন কমিয়ে বেজায় খুশি ভারতী। ৯১ কিলো থেকে ৭৬ এ নামিয়েছেন নিজের ওজন। এবার শুধু নিয়মিত রুটিন চালিয়ে যাওয়ার পালা। না কোনও ডায়েট, না অধিক শরীরচর্চা। শুধু অভ্যাস পরিবর্তন আর অনিয়ম থেকে বেরিয়ে এসেছেন। সঠিক সময়েই খাবার খাচ্ছেন এবং পরিমাণ বেশ কম তা বলাই বাহুল্য। নতুন রূপে কাপিল শর্মা শোতে ভারতীকে দেখে মুগ্ধ সবাই। নিজের এই পরিবর্তনে আপ্লুত তিনি নিজেও।

ভারতী আগেও জানিয়েছিলেন যে ওজন নিয়ে তার কোনো সমস্যা নেই। অনেকে কটাক্ষ করলেও কখনই অন্যের কথায় ওজন কমানোর চিন্তা করেননি। তাকে নিয়ে হাসাহাসি করা ছিল সাধারণ বিষয়। এজন্য নিজেকে আগে থেকেই হাসির পাত্র করার চেষ্টা করতেন তিনি। নিজেকে নিয়েই মজা করতেন।

এমএইচএস