বেসরকারি টিভি চ্যানেল আরটিভিতে শুরু হচ্ছে তরুণদের জন্য সংগীত বিষয়ক রিয়েলিটি শো ‘ইয়াং স্টার’। ‘গলা ছেড়ে গাও’ স্লোগানে এই রিয়েলিটি শো’তে দেখা যাবে জনপ্রিয় গায়িকা পড়শীকে।

তবে এই আয়োজনে প্রতিযোগী নন তিনি। এবার দেখা মিলবে বিচারক পড়শীর। ক্যারিয়ারে প্রথমবারের মতো কোনো রিয়েলিটি শো’র বিচারকের আসনে বসতে যাচ্ছেন তিনি। এ নিয়ে দারুণ উচ্ছ্বসিত এই গায়িকা। কারণ এক যুগ আগে তার ক্যারিয়ারও শুরু হয়েছিল রিয়েলিটি শো’র মাধ্যমে। 

এবার বিচারক হওয়ার অনুভূতি জানিয়ে পড়শী বলেন, ‘আমি নিজেও একটি রিয়েলিটি শো থেকে উঠে এসেছি। তখন মঞ্চে থেকে গান গেয়েছি। এবার বিচারকের আসনে বসে প্রতিযোগীদের গান শুনবো। একজন প্রতিযোগী যখন স্টেজে গান করতে আসেন তখন তার গানের সঙ্গে স্বপ্ন, ভয়সহ অনেক কিছু মাথায় কাজ করে। সেই অভিজ্ঞতা আমিও পার করে এসেছি। তাই চেষ্টা করব নিজের অভিজ্ঞতা দিয়ে প্রতিযোগিদের তুলে আনার।’

অতীতের স্মৃতিচারণ করে পড়শী বলেন, ‘‘আমাকে একবার কুমার বিশ্বজিৎ স্যার বলেছিলেন ‘তুইও একদিন বিচারক হবি’। এখন স্যারের কথা সত্যি হতে যাচ্ছে। এটা অনেক আনন্দের ব্যাপার।’’

সোহাগ মাসুদের প্রযোজনায় এই রিয়েলিটি শো’র রেজিষ্ট্রেশন শুরু হবে আগামী ১০ সেপ্টেম্বর। এখানে অংশগ্রহণের জন্য প্রতিযোগীদের বয়সসীমা হতে হবে ১২ থেকে ২২ বছরের মধ্যে। রেজিষ্ট্রেশনের জন্য যেকোনো একটি বাংলা গান খালি গলায় অথবা কোনো বাদ্যযন্ত্রের মাধ্যমে গেয়ে মোবাইলে ভিডিও ধারণ করতে হবে। এরপর আরটিভি প্লাস অ্যাপ ইনস্টল করে রেজিষ্ট্রেশন নাও অপশনে গিয়ে যথাযথ তথ্য পূরণের মাধ্যমে পাঠিয়ে দিতে হবে। 

এছাড়াও rtvonline.com/youngstar, অথবা rtv.youngstar@gmail.com, অথবা www.facebook.com/Rtvrealityshows এর মাধ্যমেও প্রতিযোগীরা গান পাঠাতে পারবেন।

আরআইজে/কেআই